২৮শে নভেম্বর, ২০২২ ইং | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

EN

ভারত ফেরত আরও ২৪ জন কোয়ারেন্টাইনে, নতুন শনাক্ত ১

বার্তা সম্পাদক

প্রকাশিত: ১২:৪০ অপরাহ্ণ , ১৭ মে ২০২১, সোমবার , পোষ্ট করা হয়েছে 2 years আগে

নিজস্ব প্রতিবেদকঃ ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারত থেকে এসে আরও ২৪ জন কোয়ারেন্টিনে আছেন। এর কোয়ারেন্টনে থাকা আরও এক বাংলাদেশি নাগরিক (৫৪) করোনা ভাইরাস পজেটিভ হয়েছেন।

এ নিয়ে ভারত থেকে ফেরত দুজনের শরীরে মরণব্যাধী করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। তাদেরকে ব্রাহ্মণবাড়িয়া ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের আইসোলেশনে ভর্তি করা হয়েছে।

নতুন করে করোনায় আক্রান্ত ওই ব্যক্তির বাড়ি ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায়। তিনি সপ্তাহখানেক আগে ভারত থেকে দেশে ফিরেছেন। তিনি ভারত চেন্নাইয়ে চিকিৎসার জন্য গিয়েছিলেন।

খোঁজ নিয়ে জানা যায়, সম্প্রতি সদর উপজেলার ওই ব্যক্তি আখাউড়া স্থলবন্দর দিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় আসেন। পরে তাকে জেলা শহরের একটি আবাসিক হোটেলে কোয়ারেন্টিনে পাঠানো হয়। গত ১২ মে ভারত থেকে আসা ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার ওই ব্যক্তির করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়। গত শনিবার রাতে তাঁর নমুনা পরীক্ষার ফলাফল পজেটিভ আসে। রাতেই তাঁকে শহরের একটি আবাসিক হোটেল থেকে ব্রাহ্মণবাড়িয়া ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে আইসোলেশন ওয়ার্ডে পাঠানো হয়।

সিভিল সার্জন মোহাম্মদ একরাম উল্লাহ বলেন, ভারত থেকে ফেরত এক নাগরিক নতুন করে করোনা পজেটিভ হয়েছেন। আজকে আরও ২৪ জন ভারত ফেরত বাংলাদেশী নাগরিক দেশে এসেছে। তাদের করোনা নমুনা নেওয়া হয়েছে। তাদেরকে জেলা শহরের বিভিন্ন আবাসিক হোটেলে ১৪ দিনের কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

তিনি আরও বলেন, এর আগে ভারত থেকে আসা এক নারী নাগরিক করোনা পজেটিভ হয়েছিল। আজকে তাঁর করোনার রিপোর্ট নেগেটিভ এসেছে। ওই নারীকে হাসপাতালের কেবিনে নেয়া হয়েছে।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

May 2021
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  
আরও পড়ুন