১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

EN

রোজাদারদের ঘুম “ভাঙে আল্লাহ বন্দারা জাগো

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৪:২৩ অপরাহ্ণ , ১১ মে ২০২১, মঙ্গলবার , পোষ্ট করা হয়েছে 3 years আগে

মো.তাসলিম উদ্দিন সরাইল( ব্রাহ্মণবাড়িয়া) ‘জাগো জাগো আল্লাহ’র বান্দারা জাগো, সেহেরি সময় হয়েছে, আঁখি মেলে দেখ রমজানের এই রোজার শেষে আসবে খুশির ঈদ’— মুখে কালিমা পড়ে হাতে টর্চ, হ্যারিকেন।

ভোর রাতে রোজাদারদের জাগিয়ে তোলা মো.ইরন মিয়া বহু বছর এ কাজ করে আসছেন। রমজান মাস জুড়েই এমন দায়িত্ব নেয় সরাইল উপজেলার সদর ইউনিয়ন উচিলিয়া পাড়ার কেন্দ্রীয় মসজিদের মুসল্লী মো.ইরন মিয়া। উনি সর্ব সময় দ্বীনের কাজে আল্লাহ রাস্তায় মানুষকে নিয়ে কাজ করে আসছেন। পেশাগত কাজে সরাইল বাজারের এক জন সৎ ব্যবসায়ী হিসাবে পরিচিত তিনি দীর্ঘদিন গুড় বিক্রি করতেন।
জানাযায়,রমজান মাসের প্রথম দিন থেকে ঈদের চাঁদ দেখা পর্যন্ত রোজদারদের সেহেরির (রোজা শুরুর আগে প্রাতরাশ) জন্য প্রতিদিন ভোররাতে ডেকে তোলেন রাত জেগে রোজাদারদের ডেকে তোলা পরম পুণ্যের কাজ। অনেকে আবার একে সামাজিক দায়িত্ব বলেও মনে করেন।
অনেকের অনুমান, ‘‘এক সময়ে ঘড়ির প্রচলন ছিল না। সে কারণে রোজদারদের সেহেরির অসুবিধা হত। তারপর থেকেই রাত জেগে রোজাদারদের ডেকে তোলার কাজ শুরু হয়।’’ তবে সঠিক সময় তিনি মানুষকে আজও পযর্ন্ত “জাগো জাগো আল্লাহ’র বান্দারা জাগো, মসজিদের মাইকে রোজাদারদের উদ্দেশ্যে ডেকে যাচ্ছেন প্রতিনিয়ত। মো. ইরন মিয়া’র নেক হায়াত ও কর্মকে যেন আল্লাহ কবুল করেন,সকলে দোয়া করবেন।”আমি

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

May 2021
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  
আরও পড়ুন