৮ই ডিসেম্বর, ২০২২ ইং | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

EN

হেফাজত তাণ্ডবের অন্যতম উস্কানিদাতাসহ আরও ৫ জন গ্রেফতার

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৭:২৮ অপরাহ্ণ , ৭ মে ২০২১, শুক্রবার , পোষ্ট করা হয়েছে 2 years আগে

মোঃনিয়ামুল আকন্ঞ্জি,স্টাফ রিপোর্টার :ব্রাহ্মণবাড়িয়া জুড়ে ঘটে যাওয়া সাম্প্রতিক নারকীয় তাণ্ডবের ঘটনায় হেফাজতে ইসলামের সদ্য বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির সহকারী প্রচার সম্পাদক মাওলানা গাজী ইয়াকুব ওসমানীকে (৪৪) ও আরও ৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ। হেফাজতের পাশাপাশি ইয়াকুব বাংলাদেশ জমিয়তে ওলামায়ে ইসলাম’র ব্রাহ্মণবাড়িয়ার সাংগঠনিক সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করছিলেন।

তাকে ফেনী থেকে ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের একটি বিশেষ দল তাকে গ্রেফতার করে। ইয়াকুব ওসমানী জেলার কসবা উপজেলার শ্যামবাড়ি এলাকার মৃত আবু ইউসুফের ছেলে।

ইয়াকুবকে এবং আরোও ৫ জনকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশ সুপার মো. আনিসুর রহমান।

অন্যদিকে, ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মো. রইছ উদ্দিন এ নিয়ে আলাপকালে জানান, গত ২৬ থেকে ২৮ মার্চ অবধি ঢাকাসহ দেশের বিভিন্নস্থানে হেফাজতে ইসলামের চালানো তাণ্ডবের প্রতিটি ঘটনায় ইয়াকুব অন্যতম মাস্টারমাইণ্ড হিসেবে কাজ করেছে। এমনকি নিজ জেলা ব্রাহ্মণবাড়িয়ায় বয়ে যাওয়া নারকীয় তাণ্ডবেও সম্মুখভাগে থেকে উস্কানি দিয়েছে সে।

ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশ এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, গত ২৬, ২৭ এবং ২৮ মার্চ হেফাজতের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ ও হরতাল চলাকালে ঢাকাসহ ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক ভাংচুর ও সহিংসতার মাধ্যমে তাণ্ডব চালানোর অভিযোগে হেফাজতের কেন্দ্রীয় কমিটির সহকারী প্রচার সম্পাদক ও জমিয়তে ওলামায়ে ইসলাম, ব্রাহ্মণবাড়িয়া জেলার সাংগঠনিক সম্পাদক মাওলানা গাজী ইয়াকুব ওসমানীকে গ্রেফতার করা হয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের জেরে এবং ঢাকা ও চট্টগ্রামে মাদরাসা ছাত্রদের ওপর পুলিশের অভিযান চালানোর খবরে গত ২৬ থেকে ২৮ মার্চ ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক তাণ্ডব চালায় হেফাজতে ইসলামের কর্মীরা। এসময় তারা পৌরশহরের বিভিন্ন এলাকায় অবস্থিত সরকারি-বেসরকারি ৩৮টি প্রতিষ্ঠানে নারকীয় ভাঙচুর ও অগ্নিসংযোগ চালায়।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

May 2021
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  
আরও পড়ুন