২৮শে নভেম্বর, ২০২২ ইং | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

EN

বিকাশে ভুল করে আসা ৫০ হাজার টাকা ফেরত দিয়ে সততার নজির স্হাপন করলেন:এমরান

বার্তা সম্পাদক

প্রকাশিত: ২:৩৭ পূর্বাহ্ণ , ৬ মে ২০২১, বৃহস্পতিবার , পোষ্ট করা হয়েছে 2 years আগে

মো.তাসলিম উদ্দিন সরাইল(ব্রাহ্মণবাড়িয়া) দাঙ্গা,হত্যা, মাদকসহ দুর্নীতির একের পর এক সংবাদে যখন উৎকণ্ঠিত তখন বিকাশের ভুল নম্বর থেকে আসা ৫০ হাজার টাকা ফিরিয়ে সততার অনন্য নজির স্থাপন করেছেন সরাইল উপজেলা পাকশিমুল ইউনিয়নের জয়ধরকান্দী গ্রামের মো. এমরান হোসেন।
বুধবার (৫ মে) দুপুরে মালিকের হাতে টাকাগুলো তুলে দেন মো. এমরান হোসেন। উপজেলার জয়ধরকান্দী গ্রামের মো. আম্বর আলী ছেলে। তিনি ডিপ্লোমা ইন্জিনিয়ারিং শেষ করেছেন।
জানা যায়, গত ১৩ এপ্রিল মো. এমরান হোসেনের ব্যক্তিগত বিকাশ নম্বরে ৫০ হাজার টাকা আসে। কিন্তু এতো টাকা কিভাবে আসল তা তিনি বুঝতে পারছিলেন না। ভয়ে কারও সঙ্গে বিষয়টি আলাপও করেননি।
প্রায় ১ সাপ্তাহ পরে তার নম্বরে হবিগঞ্জ জেলার নবীগঞ্জ থেকে মো.জাবেদ চৌধুরী নামে এক ব্যক্তি ফোন দিয়ে টাকার কথা জানতে চাইলে তিনি বিষয়টি স্বীকার করেন। একই সাথে সরাইল ঘুরে যাওয়ার জন্য তাকে আমন্ত্রণ জানান।আজ বুধবার টাকা ফেরত নিতে বন্ধুকে সাথে নিয়ে সরাইলে আসেন মো. জাবেদ চৌধুরী। পরে দুপুরে সরাইল থানা কমপ্লেক্স ওসির অফিস কার্যালয়ে মো. এমরান হোসেন তার ৫০ হাজার টাকা ফেরত দেন। এসময় লন্ডন থেকে পাঠানো বিকাশে ভুল নাম্বারে চলে আসা টাকা ফেরত পেয়ে মো. জাবেদ চৌধুরী অনেক খুশি হয়ে বলেন, এখনো দুনিয়াতে ভাল মানুষের সংখ্যাই বেশি। তিনি বলেন,যখন জানতে পারি ৫০ হাজার টাকা বিকাশের ভুল নম্বরে ব্রাহ্মণবাড়িয়া সরাইল গিয়েছে তখন ফেরত পাব বলে বিশ্বাস ছিলো। কারণ এখানকার মানুষ অনেক সৎ ও ভালো হিসেবে জানি। সে বিশ্বাসের প্রতিফলন আজ পেয়েছি।এ ব্যাপারে মো. এমরান হোসেন বলেন- ‘ভুল করে টাকা আসতেই পারে। তাই বলে অন্যের টাকা আত্মসাৎ করব এমন শিক্ষা পেয়ে আমি বড় হইনি।’এ সময় উপস্থিত ছিলেন- সরাইল উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. আবু হানিফ মিয়া,সরাইল থানা অফিসার ইনচার্জ এ এম এম নাজমুল আহমেদ, সরাইল উপজেলা রিপোর্টার্স ইউনিটি সাধারণ সম্পাদক মো. তাসলিম উদ্দিন,মো. মোখলেছুর রহমান প্রমুখ।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

May 2021
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  
আরও পড়ুন