২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

EN

হেফাজতের তান্ডব ও মিথ্যাচারের বিরুদ্ধে ছাত্রলীগের সংবাদ সম্মেলন।।

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৭:০৫ অপরাহ্ণ , ৯ এপ্রিল ২০২১, শুক্রবার , পোষ্ট করা হয়েছে 3 years আগে

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি।। ব্রাহ্মণবাড়িয়ায় গত ২৬, ২৭, ২৮ মার্চ হেফাজতে ইসলামের লীলাখেলা ও ভাংচুর-অগ্নি সংযোগের ঘটনায় হেফাজতের বিরুদ্ধে মিথ্যাচারের অভিযোগ করেছে ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগ।

শুক্রবার (০৯ এপ্রিল) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব মিলনায়তনে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন শোভন লিখিত বক্তব্যে এ অভিযোগ করেন।

লিখিত বক্তব্যে শাহাদাৎ হোসেন শোভন জানান, হেফাজত নেতারা এখন মিথ্যার আশ্রয় নিয়ে সাধারণ মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। গত ৫ এপ্রিল হেফাজত নেতারা সংবাদ সম্মেলনে দাবী করেন ব্রাহ্মণবাড়িয়ায় তান্ডবের ঘটনায় হেফাজতের কেউ জড়িত নন। তাদের এই ধরণের বক্তব্যকে নিছক মিথ্যাচার ও অপরাজনীতি বলেই ছাত্রলীগ মনে করেন। যদি হেফাজতে ইসলাম হরতালের আহ্বান না দিতেন তাহলে জেলা আওয়ামিলীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকারের অফিস-বাড়িতে অগ্নিসংযোগ ও ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল ও আমার বাড়িতে কেউ অগ্নিসংযোগ করার সাহস পেতেন না। এ সহিংসতার ক্ষতিগ্রস্ত ও দায়বদ্ধতা হেফাজতে ইসলামকে নিতে হবে।

এছাড়াও স্থানীয় সংসদ সদস্য র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরীর নির্দেশে জামিয়া ইউনুছিয়া ইসলামিয়া মাদ্রাসায় হামলা ও মানুষ হত্যার অভিযোগকে মিথ্যা ও তথ্য সন্ত্রাস বলে উল্লেখ করেন শোভন।

সে সাথে পুরো ঘটনার বিচার বিভাগীয় তদন্ত দাবী করেন এবং ভিডিও ফুটেজ দেখে জড়িতদের আইনের আওতায় আনার দাবী জানান।

সংবাদ সম্মেলনে জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেলসহ ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে হওয়া আন্দোলনে ব্রাহ্মণবাড়িয়ায় এ পর্যন্ত গুলিবিদ্ধ হয়ে ১২ জন নিহত হয়েছে। জেলার পৃথক স্থানে আইন-শৃঙ্খলা বাহিনির সাথে সংঘর্ষে পুলিশসহ অন্তত তিন শতাধিক লোক আহত হয়েছে। বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে অগ্নিসংযোগে জড়িত দুষ্কৃতকারী বিরুদ্ধে ৪৮ টি মামলা হয়েছে। ৩০০ জনের নামসহ প্রায় ৩৫ হাজার অজ্ঞাত লোকের বিরুদ্ধে মামলা হয়েছে।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

আরও পড়ুন