২৪শে সেপ্টেম্বর, ২০২২ ইং | ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

EN

কক্সবাজার কারাগার থেকে সাধারণ ক্ষমায় ১০৫ জন বন্দী মুক্ত#

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৭:৩৪ অপরাহ্ণ , ১১ মে ২০২০, সোমবার , পোষ্ট করা হয়েছে 2 years আগে

কক্সবাজার প্রতিনিধিঃ কক্সবাজার জেলা কারাগার থেকে সরকারের নির্বাহী আদেশে সাধারণ ক্ষমা পেয়ে আরো ১০৫ জন বন্দী মুক্তি পেয়েছে। তিন দফায় এইসব বন্দীদের মুক্তি দেওয়া হয়।

বিষয়টি কক্সবাজার জেলা কারাগারের তত্ত্বাবধায়ক মোঃ মোকাম্মেল হোসেন নিশ্চিত করে বলেন, এনিয়ে পূর্বে মুক্তি পাওয়া ৯ জন সহ মোট ১০৫ বন্দীকে কক্সবাজার জেলা কারাগার থেকে মুক্তি দেওয়া হলো।

তিনি আরো জানান, কয়েক দফে ৩ ক্যাটাগরীর বন্দীকে সারাদেশের প্রায় ৩ হাজার জনকে সরকার নির্বাহী আদেশে সাধারণ ক্ষমা করে মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এই সিদ্ধান্তের প্রেক্ষিতে ৩ দফায় কক্সবাজার জেলা কারাগার থেকে ১০৫ জন বন্দী মুক্তি পেলো।

এর আগে করোনা ভাইরাস (COVID-19) এর কারণে দেশের সকল আদালত বন্ধ থাকায় বন্দীদের জামিন না হওয়ায় দেশের কারাগার গুলোতে বন্দী জট চরম আকার ধারণ করে। এ অবস্থায় সরকার কিছু বন্দীকে সাধারণ ক্ষমা করে নির্বাহী আদেশে মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নেয়।

তার আওতায় কক্সবাজার জেলা কারাগার থেকে ৩ ক্যাটাগীরর মোট ৩২৩ জন বন্দীকে মুক্তি দেওয়ার জন্য কক্সবাজার জেলা কারাগার হতে উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে সুপারিশ প্রেরণ করা হয়।

এ সুপারিশের প্রেক্ষিতে সাজাপ্রাপ্ত ১০৫ জন বন্দী, কিন্তু তাদের সাজার মেয়াদ আর মাত্র ৬ মাসের কম রয়েছে, এধরনের ১০৫ জন বন্দীকে মুক্তি দেওয়া হয়েছে।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

আরও পড়ুন