২৬শে সেপ্টেম্বর, ২০২২ ইং | ১২ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

EN

সাংবাদিকদের বিশেষ প্রণোদনার আওতায় আনতে, জেলা প্রশাসকদের প্রেস কাউন্সিলের চিঠি

বার্তা সম্পাদক

প্রকাশিত: ১:২৬ পূর্বাহ্ণ , ২১ এপ্রিল ২০২০, মঙ্গলবার , পোষ্ট করা হয়েছে 2 years আগে

বাসস : সাংবাদিকদের তালিকা করে বিশেষ প্রণোদনার আওতায় আনতে দেশের সকল জেলা প্রশাসকদের চিঠি দিয়েছে বাংলাদেশ প্রেস কাউন্সিল। রোববার প্রেস কাউন্সিলের সচিব মো.শাহ আলম দেশের সকল জেলা প্রশাসকদের কাছে ইমেইলে এ চিঠি পাঠিয়েছেন।

‘সাম্প্রতিক বিশ্বব্যাপী করোনা ভাইরাসের প্রাদূর্ভাবের কারণে সাধারণ মানুষের পাশাপাশি সাংবাদিকরাও ক্ষতিগ্রন্ত। জেলা-উপজেলায় কর্মরত সাংবাদিকেরা করোনা ভাইরাসের ঝুঁকি নিয়ে জরুরি তথ্য জনগণের কাছে পৌঁছানোর কাজ করছেন। তাদেরকে সরকারের প্রণোদনার আওতায় আনা প্রয়োজন।’ বলে ওই চিঠিতে তিনি উল্লেখ করেন। চিঠিতে জেলা-উপজেলায় প্রেস ক্লাব এবং সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দের সাথে আলোচনা করে সাংবাদিক ও সংবাদ সংশ্লিষ্ট কর্মীদের তালিকা তৈরি করে বিশেষ প্রণোদনা প্রদানের অনুরোধ জানানো হয়।

বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ বাসসকে বলেন, ‘প্রধানমন্ত্রীর নির্দেশিত নীতিমালার আলোকেই প্রত্যেক জেলা-উপজেলা পর্যায়ে কর্মরত সাংবাদিক, সংবাদ সংশ্লিষ্টদের একটি তালিকা প্রণয়ন করে তাদের বিশেষ প্রণোদনার আওতায় আনতে বলা হয়েছে। সারা দেশের মতো ঢাকার জেলা প্রশাসককেও এ ব্যাপারে চিঠি দেয়া হয়েছে। জেলা প্রশাসক প্রেস ক্লাব, সাংবাদিক ইউনিয়ন ও অন্যান্য সাংবাদিক সংগঠনগুলোর সাথে আলোচনা করে এ বিষয়ে ব্যবস্থা নেবেন। প্রকৃত সংবাদকর্মীরাই যেনো তালিকাভুক্ত হন এ বিষয়ে সংশ্লিষ্ট বিশেষভাবে নজর রাখতে বলেছেন।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

আরও পড়ুন