২৪শে সেপ্টেম্বর, ২০২২ ইং | ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

EN

মাননীয় প্রধানমন্ত্রী, সাংবাদিকদরা ভীষণ ঝুঁকি নিয়ে কাজ করছে তাদের জন্য আপনার নেকনজর আশা করছি

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৩:২৬ অপরাহ্ণ , ১৭ এপ্রিল ২০২০, শুক্রবার , পোষ্ট করা হয়েছে 2 years আগে

করোনাভাইরাসের কারণে এখন আতঙ্কিত বাংলাদেশসহ সারাবিশ্ব। এ এক চরম ক্রান্তিকাল অতিক্রম করছে বিশ্ব সম্প্রদায়। থমকে গেছে অর্থনৈতিক কাজকর্ম, থমকে গেছে জীবনযাত্রা। চারিদিকে শুধু মৃত্যুর মিছিল আর দুঃসংবাদ। অদৃশ্য করোনাভাইরাস যে তাণ্ডব চালাচ্ছে, সেটা সামাল দিতে পৃথিবীর উন্নত ও মহাশক্তিধর দেশগুলোও হাবুডুবু খাচ্ছে। স্বভাবতই এই প্রভাবের বাইরে থাকতে পারছে না বাংলাদেশও। ক্রমাগত বাড়ছে করোনার সংক্রমণ। বাড়ছে মৃত্যুর সংখ্যা। বাড়ছে বেকারত্ব ও মানুষের ক্ষুধা। মুখ থুবড়ে পড়েছে দেশের অর্থনীতি।

মাননীয় প্রধানমন্ত্রী, এই উদ্ভূত পরিস্থিতি মোকাবিলায় আপনি রাষ্ট্রের প্রধান নির্বাহী হিসেবে অনেক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিচ্ছেন। ফলে দেশের সার্বিক পরিস্থিতি এখনো নিয়ন্ত্রণ হারায়নি বলা যায়। এদেশের মানুষের ভাগ্যের পরিবর্তন ও দুঃখ-দুর্দশা দূর করতে জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্ন একের পর এক বাস্তবায়ন করে যাচ্ছেন।

দেশের এই দুর্যোগপূর্ণ মুহূর্তে তথ্যপ্রবাহ সচল রাখতে সাংবাদিকরা দিনরাত কাজ করে যাচ্ছেন। করোনার সর্বশেষ পরিস্থিতির তথ্য পরিবেশন করে সচেতন করছেন গণমাধ্যমকর্মীরা। রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ হিসেবে স্বীকৃত সাংবাদিক সমাজ। কিন্তু পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে এখন প্রতিদিন নানাবিধ সমস্যায় পড়ছেন গণমাধ্যমকর্মীরা। বর্তমান করোনা পরিস্থিতিতে অধিকাংশ সাংবাদিকের সুরক্ষায় পিপিই, গ্লাভস, স্যানিটাইজার নেই। ফলে জীবনের ঝুঁকি নিয়ে সাংবাদিকরা মাঠে-ঘাটে এখন কাজ করছেন। বিশেষ করে মফস্বল সাংবাদিকরা সবসময় অবহেলিত। অনেক গণমাধ্যম প্রতিষ্ঠান মফস্বল সাংবাদিকদের ন্যায্য বেতন বা সম্মানী দেয় না। ঢাকাতে যারা ভালো প্রতিষ্ঠানে কাজ করেন তারা মোটামুটি বেতন পেয়ে থাকেন। কিন্তু মফস্বল সাংবাদিকদের দুঃখ-দুর্দশার শেষ নেই। অনেকে সংসার চালাতে গিয়ে হিমশিম খাচ্ছেন। বর্তমান করোনা পরিস্থিতিতে মফস্বল সাংবাদিকদের অনেকের ঘরে ঠিকমত ভাত-কাপড় নেই। তারপরও তারা দিন-রাত কাজ করে যাচ্ছেন। জীবনের ঝুঁকি নিয়ে কাজ করতে গিয়ে ইতোমধ্যেই কয়েকজন সাংবাদিক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।
সাংবাদিকদের জীবন অনিশ্চয়তায় পড়েছে। দেশের সাংবাদিকদের বিরাট অংশ এখন চরম অসহায় ও সংকটে থেকেও যথাযত দায়িত্ব পালন করে যাচ্ছে মাননীয় প্রধানমন্ত্রী আপনি সকলের প্রতি যেভাবে নেক নজর দিয়েছেন সাংবাদিকদের ব্যাপারে সেভাবে এগিয়ে আসবেন প্রত্যাশা

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

আরও পড়ুন