৮ই ডিসেম্বর, ২০২২ ইং | ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

EN

করোনার থাবায় নতুন করে ১০ জনের মৃত্যু ; সর্বমোট ৬০

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৩:২৬ অপরাহ্ণ , ১৬ এপ্রিল ২০২০, বৃহস্পতিবার , পোষ্ট করা হয়েছে 3 years আগে

মেহেদী হাসান মুকুটঃ দেশে গত ২৪ ঘন্টায় ২ হাজার ১৯ জনের নমুনা পরীক্ষায় করোনাভাইরাসে নতুন রোগী শনাক্ত হয়েছ ৩৪১ জন।

আজ করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে জানানো হয়, দেশে নভেল করোনাভাইরাস বা কভিড-১৯এ আক্রান্ত হয়ে নতুন সংক্রমন সহ সর্বমোট করোনা রোগীর সংখ্যা দাড়িয়েছে ১ হাজার ৫৭২ জন।

ব্রিফিংয়ে বলা হয়, নতুন যে ১০ জন মারা গেছেন, তাঁদের মধ্যে পুরুষ সাতজন। আর নারী তিনজন। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ছয়জনই ঢাকার। বাকিরা ঢাকার বাইরের।এ নিয়ে দেশে করোনায় মোট ৬০ জনের মৃত্যু হলো।

স্বাস্থ্য অধিদফতর থেকে আরও জানা যায় যে, ইতিমধ্যেই কমিউনিটি সংক্রমণ হয়ে গেছে। এটি ছড়িয়ে পড়া বন্ধ করতে সবচেয়ে বড় অস্ত্র হলো ঘরে থাকা। আমরা করোনাভাইরাস নিয়ে যে সকল নতুন পরিকল্পনা করেছি তাদের মধ্যে অন্যতম হচ্ছে পরীক্ষার সংখ্যা বাড়ানো যা আমরা পরিকল্পনা মোতাবেক বাড়িয়ে আসছি। আমরা শুধু শহর না কমিউনিটি ক্লিনিক গুলোর ডাক্তারদের ও করোনা প্রতিরোধে ট্রেনিং এর আওতায় নিয়ে এসে এই সমস্যা শক্তভাবে মোকাবেলা করব। আপনার যারা স্বাস্হ্য কর্মীদের স্বজন তাদেরকে আমরা বলতে চাই আমাদের যথেষ্ট পিপিই মজুদ আছে এবং গার্মেন্টসগুলোতেও উৎপাদন চলছে। আপনারা তাদের স্বাস্থ্য সুরক্ষা নিয়ে চিন্তিত হবেন না। আমাদের হটলাইন সার্বক্ষণিক চালু আছে। যে কোন সমস্যায় আমাদের সাথে যোগাযোগ রাখুন।

দেশে করোনাভাইরাসে অর্থাৎ কোভিড-১৯এ প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

আরও পড়ুন