৬ই ফেব্রুয়ারি, ২০২৩ ইং | ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

EN

“গুজবে কান দিবেন না “– বিষ্ণুপুর সচেতন যুব সমাজ

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৩:৪৪ অপরাহ্ণ , ১১ এপ্রিল ২০২০, শনিবার , পোষ্ট করা হয়েছে 3 years আগে

আশরাফুল ইসলাম সুমনঃ আজ থেকে ১৪ দিন আগে ব্রাহ্মণবাড়িয়া বিজয়নগর উপজেলার কোনো এক গ্রামে হঠাৎ খবর বের হলো গ্রামে করোনা রোগী প্রবেশ করেছে। ফোনের পর ফোন আর বাইরে জনাপঞ্চাশেক লোকের মুখ থেকে শুনে শুনে কানে তালা লাগার মতো অবস্থা। সারমর্ম একটাই, যেভাবেই হোক এর একটা বিহিত করা। কথিত রোগীর বাড়িতে রওয়ানা হবার পথে একজন বলল, গিয়ে লাভ নেই গভীর রাতে পুলিশ এসে ধরে নিয়ে গেছে; কথাটা ছিল ডাহা মিথ্যা।

বিষ্ণুপুর সচেতন যুবসমাজের ইমার্জেন্সী টিম রোগীর বাড়ি পৌঁছা মাত্রই চারদিকে ছোট্ট জটলা লেগে গেল। বাড়ির লোকদের একটাই কথা, ‘মানুষ শত্রুতা করে গুজব ছড়াচ্ছে। স্বামীর বাড়ি থেকে বাপের বাড়ি আসলেই কি করোনা হয়? সে ভালো আছে, কিছুই হয়নি…’ ইত্যাদি ইত্যাদি। সবকিছু শুনে এলাকায় কর্মরত স্বাস্থকর্মীকে ফোন করে বিষয়টি অবহিত করার পাশাপাশি প্রশাসনকে কিঞ্চিৎ ধারনা দেই।

গ্রামের মানুষদের আশ্বস্ত করি, তার মাঝে আমরা করোনার প্রাথমিক উপসর্গ দেখতে পাইনি। তাকে ঘরে আলাদা থাকা নিশ্চিত করাসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে এসেছি। তারপরও লোকমুখ কিছুতেই বন্ধ করা যায়নি, অমুকের মেয়ে পুরো গ্রামে করোনা ছড়িয়ে তবেই ক্ষ্যান্ত হবে…! বাতাসে ভেসে বেড়ানো কথাগুলো তাদের পরিবারের প্রতিটি সদস্যকে নিদারুণ কষ্ট দিয়েছে; এটা পাপ, মহা অন্যায়।

আমরা করোনায় আতংকিত না হয়ে সচেতন হই।
গুজব না ছড়িয়ে সঠিক তথ্য বিনিময় করি।

আজ কথিত রোগীর ১৪ দিন পেরিয়েছে। আমাদের ইমার্জেন্সী টিম খবর নিয়েছে, তিনি সম্পূর্ণ সুস্থ থাকার সাথে সাথে তার পরিবারের সকল সদস্যও খুব ভালো আছে।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

আরও পড়ুন