২রা আগস্ট, ২০২১ ইং | ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

EN

ব্রাহ্মণবাড়িয়ায় ৪২জন হোম কোয়ারেন্টাইনে, নির্দেশ না মানায় ২ জনকে জরিমানা

নির্বাহী সম্পাদক

প্রকাশিত: ৪:৪৮ অপরাহ্ণ , ১৯ মার্চ ২০২০, বৃহস্পতিবার , পোষ্ট করা হয়েছে 1 year আগে

জহির রায়হান : ব্রাহ্মণবাড়িয়ার এ পর্যন্ত ৪২ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। বিদেশ ফেরতদের কোয়ারান্টাইনের নিয়ম মেনে চলার জন্য মাঠে নেমেছে ভ্রাম্যমান আদালত।

আজ বৃহষ্পতিবার (১৯ মার্চ) দুপুরে শহরের পাইকপাড়া এলাকায় বিদেশ ফেরত দুই ব্যাক্তিকে
৭০ হাজার টাকা জরিমানা করেছেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ
বড়ুয়া ।

জেলা স্বাস্থ্য কর্মকর্তা সূত্রে জানা যায়, করোনার প্রস্তুতি হিসেবে জেলায় ৩৭টি আইসোলেশন বেড ও কোয়ারেন্টাইনের জন্য ১শ বেড প্রস্তুত রাখা হয়েছে। হোম কোয়ারেন্টাইন বাড়ানোর চেষ্টা চলছে। বিদেশ ফেরতদের পর্যবেক্ষনে রাখতে কমিটি গঠন করা হয়েছে। জেলার ৯ উপজেলায় ৯৯টি ইউনিয়ন রয়েছে। প্রতিটি ইউনিয়নে ৩টি করে কমিটি হবে। কমিটির সদস্যরাই খুঁজে বের করবেন সম্প্রতি কারা কারা বিদেশ থেকে এসেছে। ৮ মার্চের পর যারা এসেছে তাদের কোয়ারেন্টাইন করা হবে।

পুলিশের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে স্পেশাল ব্রাঞ্চ ঢাকা ১৫ মার্চ প্রেরিত পত্রে বিভিন্ন দেশ থেকে ব্রাহ্মণবাড়িয়া জেলায় ৮ হাজার ৭শ ৬৭ জন এবং ১৬ ও ১৭ মার্চ তারিখে ২শ ৭ জন সহ মোট ৮ হাজার ৯ শ ৭৪ জন বিমান যোগে
বাংলাদেশে আগমন করে এবং ইতিমধ্যে তারা নিজ জেলায় অবস্থান করছে। তাদের হোম কোয়ারানটাইন রাখতে অনুরোধ করা হয়েছে।

এদিকে বুধবার রাতে জেলা সদর হাসপাতালে কাতার প্রবাসী এক ব্যাক্তি চিকিৎসা সেবা নিতে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে পরীক্ষ-নিরীক্ষার কথা বললে সে চলে যায়। এদিকে পুলিশের পক্ষ থেকে করোনা প্রতিরোধে সচেতনতা মূলক লিফলেট বিলি করা হচ্ছে।

এ বিষয়ে সিভিল সার্জন ডা: শাহ আলম জানান, গত ৮ মার্চ হতে প্রবাস থেকে যারা এসেছে তাদেরকে কোয়ারান্টাইন করার জন্য জেলার ৯টি উপজেলার ৯৯টি ইউনিয়নের প্রতিটি ইউনিয়নে ৩টি করে কমিটি গঠন করেছি। কমিটির সদস্যরাই তাদেরকে খুঁজে বের করবে এবং পরবর্তীতে কোয়ারান্টাইন করার ব্যবস্থা করা হবে।

বিদেশ ফেরত প্রবাসীদের উদ্দেশ্য করে তিনি আরো জানান, আপনারা আপনাদের পরিবারকে সুস্থ রাখতে অবশ্যই ঘরে থাকবেন এবং পরিবারের সদস্যদের কাছ থেকে নিরাপদ দুরত্ব বজায় রাখবেন।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

March 2020
M T W T F S S
« Feb   Apr »
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
আরও পড়ুন