২৭শে জানুয়ারি, ২০২৩ ইং | ১৪ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

EN

সাংবাদিকের হাত ৫০ লক্ষ পা ১ কোটি মামলায় দেড় কোটি অবশেষে হত্যার হুমকি থানায় জিডি তদন্ত কার্যক্রম শুরু

বার্তা সম্পাদক

প্রকাশিত: ১২:৫৩ পূর্বাহ্ণ , ৩০ অক্টোবর ২০১৯, বুধবার , পোষ্ট করা হয়েছে 3 years আগে

 

       দৈনিক মানবজমিন পএিকার ব্রাহ্মণবাড়িয়ার ষ্টাফ রিপোর্টার জাবেদ রহিম বিজনকে হত্যার হুমকী দেয়ার বিষয়ে সোমবার রাতে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় একটি সাধারন ডায়েরী করা হয়েছে। এতে অভিযোগ করা হয় ‘আখাউড়ায় খলিফা সাম্রাজ্য’ শিরোনামে গত ২৫শে অক্টোবর দৈনিক মানবজমিনে তার একটি সংবাদ প্রকাশের পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম-ফেসবুকে হত্যাসহ নানা ধরনের হুমকী দিয়ে পোষ্ট দেয়া হয়।

‘কাজল ভাইয়ের সমর্থক’ নামীয় ফেসবুক আইডি থেকে ২৬শে অক্টোবর রাতের কোন এক সময়ে ‘বিজনের হাতের দাম-১০০০০০০০/,পা-৫০০০০০০,মামলাসহ দেখবো ১৫০০০০০০’- একটি পোষ্ট দেয়া হয়। এছাড়া ‘মানবজমিন এর-জাবেদ রহিম বিজন,জেলা প্রতিনিধি তাদের দৃষ্টান্তমূলক বিচার চাই।

বিজনকে যেখানে পাবে-তাকে সাইজ যে করতে পারবে তাকে পুরস্কৃত করা হবে’ ইত্যাদি আরো কিছু পোষ্ট দেয়ার পর ব্রাহ্মণবাড়িয়া,আখাউড়াসহ জেলার বিভিন্নস্থানে ফেসবুক ব্যবহারকারীদের এসব দৃষ্টিগোচর হয়। তারা বিষয়টি বিজনকে অবহিত করলে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের আইটি বিভাগের কম্পিউটারে তিনি এবং অন্যান্য সাংবাদিকরা এসব পোষ্ট দেখতে পান।

গত ২৫ শে অক্টোবর সকাল ৯টার দিকে দৈনিক মানবজমিন’র কয়েক’শ কপি আখাউড়ার আজমপুর রেলষ্টেশন থেকে ছিনতাই করে আখাউড়া যুবলীগ আহবায়ক ও পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজলের বাড়িতে নিয়ে পুড়িয়ে দেয়া এবং মানবজমিন আখাউড়া ঢুকতে না দেয়ার বিষয়ে যে পোষ্ট দেয়া হয়েছে সেবিষয়েও সাধারন ডায়েরীতে অভিযোগ রয়েছে ।

এই অপরাধ তৎপরতার সঙ্গে কারা জড়িত গনমাধ্যমে প্রকাশিত খবর সুত্রে সাধারন ডায়েরীতে তাদের নাম উল্লেখ করা হয়। পত্রিকা ছিনতাই ও পুড়ানোর সঙ্গে উপজেলা ছাত্রলীগ সভাপতি শাহাবুদ্দিন বেগ শাপলুু এবং কাজলের ভাইয়ের ছেলে রানা খলিফাসহ আরো ১০/১২জন জড়িত বলে উল্লেখ করা হয়। হত্যার হুমকীসহ বিভিন্ন পোষ্ট দেয়ার সঙ্গে জড়িত হিসেবে ‘কাজল ভাইয়ের সমর্থক’ নামীয় আইডি ছাড়াও কাজলের ছোট ভাই নেছার আহমেদ খলিফা,উপজেলা ছাত্রলীগ সভাপতি শাহাবুদ্দিন বেগ শাপলু, সহ-সভাপতি সৈয়দ যুবরাজ শাহ রাসেল,সাধারন সম্পাদক শাখাওয়াত হোসেন নয়ন,পৌর যুবলীগ সভাপতি মো: মনির খান,উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আবদুল মোমিন বাবুল(এ্যারো বাবুল),যুবলীগ নেতা ছগির আহমেদ,আখাউড়া উপজেলা চেয়ারম্যান আবুল কাশেমের ভাতিজা পারভেজ ভূইয়া,কাজলের চাচাতো ভাই শ্রমিকলীগ সভাপতি লাকসু খলিফা, যুবলীগ নেতা রুবেল আহমেদ,শিপন আহমেদ,জসিম উদ্দিন রনি,আবদুল্লাহ আল মামুন ইত্যাদি নামীয় আইডি’র উল্লেখ করে সাধারন ডায়েরীতে অভিযোগ করা হয় এই হুমকীদাতারা সবাই মেয়র কাজলের আত্বীয় ও রাজনৈতিক সহচর বলে প্রতীয়মান হয়। কাজলের ইঙ্গিতেই তারা এমনটি করে থাকতে পারে বলে ওই ডায়েরীতে ধারনা পোষন করা হয়। এই হুমকীর কারনে সাংবাদিক বিজন চরম নিরাপত্তাহীন এবং আতঙ্কে রয়েছেন বলে জিডিতে উল্লেখ করা হয়।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সেলিম উদ্দিন জানান, আমরা অভিযোগটি পেয়েছি। তদন্তপূর্বক ব্যবস্থা নেয়া হবে।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

October 2019
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  
আরও পড়ুন