২৮শে সেপ্টেম্বর, ২০২২ ইং | ১৩ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

EN

ঘুষের টাকা না দেয়ায় সম্পূরক চার্জশীটের অভিযোগ পিবিআই তদন্ত কর্মকর্তা বিরুদ্ধে

বার্তা সম্পাদক

প্রকাশিত: ১০:৫০ পূর্বাহ্ণ , ৯ সেপ্টেম্বর ২০১৯, সোমবার , পোষ্ট করা হয়েছে 3 years আগে

চাহিদা অনুযায়ী ঘুষের টাকা না পাওয়ায় মৃত ব্যক্তি, দেশের বাইরের লোককে সাক্ষী করে একটি হত্যা মামলার সম্পূরক চার্জশিট দেয়ার অভিযোগ ওঠেছে পুলিশ ব্যুরো অব ইনভেষ্টিগেশনের ইন্সপেক্টর মো. হারুনুর রশিদের বিরুদ্ধে। এছাড়া আরও ২৪ জন স্বাক্ষী আদালতে হলফনামা দিয়ে বলেছেন, তারা কোন সাক্ষ্য না দিলেও তাদেরকে সাক্ষী হিসেবে দেখিয়েছেন তদন্তকারী ওই কর্মকর্তা।

গতকাল দুপুরে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবে এক সাংবাদিক সম্মেলনে এই অভিযোগ করেন আল আমিন হত্যা মামলার একজন আসামি সাবেক চেয়ারম্যান আবদুল হান্নান ভূঁইয়াা জানান, ডিআইজিসহ সকল উর্ধ্বতন কর্মকর্তাকে দেয়ার কথা বলে তার কাছে তদন্তকারী কর্মকর্তা মোটা অঙ্কের এই টাকা দাবি করেন। এছাড়াও দু’বার ঘুষ বাবদ পিবিআই’র ওই কর্মকর্তাকে ৬০ হাজার টাকা দিয়েছেন তিনি।
পিবিআই’র তদন্তকারী কর্মকর্তা মোট ৩৯ জনের জবানবন্দী গ্রহণ করেন। এর মধ্যে বিদ্যাকুট ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবদুর রউফ (৭৩) অন্যতম। ২০১৮ সালের ২রা নভেম্বর আবদুর রউফ ইন্তেকাল করলেও সাক্ষী হিসেবে তার জবানবন্দী নেয়ার তারিখ দেখানো হয়েছে ২০১৯ সালের ৩১শে জানুয়ারি। অর্থাৎ তার মৃত্যুর ২ মাস ২৯ দিন পর তার জবানবন্দী রেকর্ড করা হয়। আরেকজন মেরাকুটা গ্রামের অজন্ত কুমার ভদ্র (৬৬) এর সাক্ষ্য গ্রহণের তারিখ উল্লেখ করা হয়েছে ২০১৯ সালের ৩১ শে জানুয়ারি। কিন্তু তিনি বৈধ পাসপোর্টে ২০১৯ সালের ৯ই জানুয়ারি ভারত যান। দেশে ফেরেন ৮ই ফেব্রুয়ারি। এছাড়া ২৪ জন সাক্ষী আদালতে এফিডেভিট জমা দিয়েছেন- এই বলে যে, তারা পিবিআই’র ওই কর্মকর্তার কাছে কোন রকম সাক্ষ্যই দেয়নি।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

September 2019
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  
আরও পড়ুন