২৬শে অক্টোবর, ২০২১ ইং | ১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

EN

নানা আয়োজনে রুটি সানরাইজ কিন্ডারগার্টেনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

বার্তা সম্পাদক

প্রকাশিত: ১২:১২ পূর্বাহ্ণ , ২৮ মার্চ ২০১৯, বৃহস্পতিবার , পোষ্ট করা হয়েছে 3 years আগে

জহির রায়হান : মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার ধরখার ইউনিয়নের রুটি গ্রামের সানরাইজ কিন্ডারগার্টেন এর উদ্যোগে কবিতা পাঠ, নৃত্য, স্মৃতিচারণ, আলোচনা সভা ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার (২৭ মার্চ) সকালে কিন্ডারগার্টেন সংলগ্ন বাড়িতে কর্তৃপক্ষ এই অনুষ্ঠানের আয়োজন করে।

এতে সামাজিক, রাজনৈতিক ও সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষের পাশাপাশি স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দরা অংশ নেন। শুরুতেই পবিত্র কোরআন তিলাওয়াত ও জাতীয় সংগীতের মাধ্যমে শুরু হয় দিবসটির কর্মসূচি।

অনুষ্ঠানে আমন্ত্রিত শিক্ষার্থী ও অতিথিবৃন্দগণ।

অত্র কিন্ডারগার্টেন এর প্রতিষ্ঠাতা এবং রুটি ওয়ার্ডের সাবেক মেম্বার মোঃ হান্নান মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া জর্জ কোর্ট বার লাইব্রেরীর সহ-সভাপতি এ. কে. এম শফিকুল ইসলাম।

বক্তারা বলেন, ‘পাকিস্তানি শাসকদের নিপীড়ন ও বঞ্চনার বিরুদ্ধে লড়াই করে দেশকে স্বাধীন করার যে স্বপ্ন বঙ্গবন্ধু দেখেছিলেন সেটি আজ পূরণ হয়েছে। যার ফলস্রুতিতে আমরা পেয়েছি একটি লাল সবুজের পতাকা ও বিশ্ব মানচিত্রে বাংলাদেশ নামক একটি দেশ।

বক্তারা আরও বলেন, ‘তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে হবে এবং মুক্তিযুদ্ধের চেতনা অন্তরে ধারণ করে দেশের উন্নয়নের জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।’

অনুষ্ঠানে এক শিক্ষার্থীর নৃত্য পরিবেশ।

এছাড়াও ১৯৪৭-এর দেশভাগ, ভাষার জন্য দায়বদ্ধতা, বঙ্গবন্ধুর ভূমিকা, শহীদদের আত্মত্যাগসহ নানা পটভূমি তাদের মাধ্যমে ছড়িয়ে যাবে আন্তর্জাতিক পরিমণ্ডলে-এমনটাই প্রত্যাশা করেন বক্তারা।’

কিন্ডারগার্টেন এর সহকারী শিক্ষক নুর মোহাম্মদ ও অধ্যক্ষ এরশাদ হোসাইনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জয়যাত্রা টেলিভিশনের ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি ও সাপ্তাহিক তিতাস পত্রিকার বার্তা সম্পাদক সাংবাদিক জহির রায়হান, ব্রাহ্মণবাড়িয়া জর্জ কোর্টের আইনজীবী এডভোকেট আশরাফুল আলম সরকার ও এডভোকেট মোঃ ইয়াকুব রেজা, ২নং ধরখার ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি প্রার্থী শামীম সরকার, বিশিষ্ট সমাজ সেবক সারোয়ার আলম ভূঁইয়া (রাসেল), আবুল খায়ের সরকার, বিশিষ্ট ব্যবসায়ী শরীফুল আলম ভূঁইয়া (সোহেল), সোহাগ প্রমূখ।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

March 2019
M T W T F S S
« Feb   Apr »
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
আরও পড়ুন