২৮শে নভেম্বর, ২০২২ ইং | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

EN

মনিরকে আবারও উপজেলা চেয়ারম্যান হিসেবে দেখতে চায় তার সমর্থকরা

বার্তা সম্পাদক

প্রকাশিত: ১০:৪৬ অপরাহ্ণ , ২৭ জানুয়ারি ২০১৯, রবিবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

মোঃ আব্দুল হান্নান, নাসিরনগর প্রতিনিধি : জেলার নাসিরনগর উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের দীর্ঘদিনের সাধারণ সম্পাদক এটিএম মনিরুজ্জামান সরকার মনিরকে আবারও উপজেলা পরিষদ চেয়ারম্যান হিসেবে দেখতে চায় তার সমর্থকরা।

নাসিরনগর উপজেলার ঐতিহ্যবাহী বুড়িশ্বর ইউনিয়নের শ্রীঘর গ্রামের সরকার বাড়ীর পিতা অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা আক্তার মিয়া সরকার ও মাতা আলাতুননেছার সন্তান। ২ ভাই ও ৩ বোনের মাঝে মনির ৪র্থ।
মনিরের শিক্ষাজীবন শুরু হয় গ্রামের প্রাথমিক বিদ্যালয় থেকে। ১৯৮৯ সালে এস,এস,সি, ১৯৯১ সালে এইচ,এস,সি,১৯৯৩ সালে ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ থেকে বি,এ পাশ করেন। ২০০১ সালে মাষ্টার্সে অধ্যায়নকালে শুরু হয় তার রাজনৈতিক জীবন।

ব্রাহ্মণবাড়িয়া সরকারী কলেজে অধ্যয়নকালে নির্বাচিত হয় কলেজ ছাত্রলীগের সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক। এরপর নাসিরনগর উপজেলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি ও বুড়িশ্বর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নির্বাচিত হয়ে পরবর্তীতে বাংলাদেশ আওয়ামীলীগ নাসিরনগর উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সদস্য নির্বাচিত হন। পরে ২০০৪ সালের এপ্রিল থেকে ২য় মেয়াদে আবারও নাসিরনগর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদকের দায়িত্বভার গ্রহণ করে এখনো স্বপদে বহাল রয়েছেন।

২০০৩ সালে বিএনপি জামাত জোট সরকারের শাসনামলে প্রথম বুড়িশ্বর ইউনিয়ন পরিষদ নির্বাচনে উপজেলা বিএনপির তৎকালীন সভাপতি মোঃ ইকবাল চৌধুরীর সাথে প্রতিযোগিতায় ৬ হাজার ১শত ভোট পেলেও তাকে জোর পূর্বক হারানো হয়। ২০১১ সালের ৯ জুন আবারও ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রতিযোগিতা করে ২ হাজার ৭শত ২৬ ভোট বেশী পেয়ে ইকবাল চৌধুরীকে পরাজিত করে চেয়ারম্যান নির্বাচিত হয়।

২০১৪ সালের ২৩ মার্চ উপজেলা নির্বাচনে অংশগ্রহণ করে ২০ হাজার ৭শত ৫ ভোট বেশী পেয়ে তার নিকটতম বিএনপির প্রার্থীকে পরাজিত করে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। তারপর থেকে সুনাম ও দক্ষতার সাথে চলে পরিষদ ও দলীয় কার্যক্রম।

মনিরুজ্জামান সরকারের চাচা মোঃ ইসরাইল সরকার বুড়িশ্বর ইউনিয়ন পরিষদের ১ম প্রতিষ্ঠাতা চেয়ারম্যান। তার আপন ছোট ভাই বুড়িশ্বর ইউনিয়ন আওয়ামীলীগের সহ সভাপতি ও পরপর দুই বারের নির্বাচিত ইউপি চেয়ারম্যান। মামা মোঃ মোস্তফা কামাল হবিগঞ্জ জেলার লাখাই উপজেলার আওয়ামীলীগের সাবেক সভাপতি ও ১৯৯২ থেকে ১৯৯৭ পর্যন্ত বামৈ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন। মামাতো ভাই মোঃ মুর্শেদ কামাল সাবেক বামৈ ইউপি চেয়ারম্যান ও হবিগঞ্জ জেলা আওয়ামীলীগ মনোনীত জেলা পরিষদ সদস্য। মনিরের পরিবারের সব সদস্যদের রক্তমাংসে আওয়ামী লীগ।

তিনি প্রতিটি নির্বাচনে দলীয় প্রার্থীর পক্ষে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। আগামী উপজেলা পরিষদ নির্বাচনে সকলের দোয়া, আর্শীবাদ ও সমর্থন প্রত্যাশী।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

January 2019
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  
আরও পড়ুন