২৬শে সেপ্টেম্বর, ২০২২ ইং | ১২ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

EN

সরাইলে জুয়া বাজির নেশায় পড়ে নিঃস্ব হচ্ছেন অনেকেই !

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৭:২৩ অপরাহ্ণ , ২৫ জানুয়ারি ২০১৯, শুক্রবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

মোঃ তাসলিম উদ্দিন, সরাইল প্রতিনিধি : বাংলার মানুষের জনপ্রিয় খেলার নাম ক্রিকেট খেলা যা সেটেলাইট টিভি মাধ্যমে অনেকেই উপভোগ করে থাকে। চলছেদেশীয় টি-টোয়েন্টি ক্রিকেট লীগ বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল)।

টি-টোয়েন্টির এসব জমজমাট লীগকে ঘিরে এক ধরনের অসাধু চক্র প্রতিনিয়তই হাজার হাজার টাকার ফলাফল বাজি, ওভার বাজি, রান বাজিসহ বিভিন্ন ধরনের জুয়া খেলছে। জুয়াবাজির ফাঁদে পড়ে নিঃস্ব হচ্ছেন অনেকেই।

এই জুয়াবাজি প্রকাশ্য দিবালোকেই চলছে জেলাসহ সারা দেশে। আইনশৃঙ্খলা বাহিনী মাঝেমধ্যে অভিযান চালিয়ে কয়েকজনকে গ্রেফতার করলেও বন্ধ হচ্ছে না জুয়াবাজি। পাশাপাশি অনলাইনভিত্তিক বিভিন্ন সাইটেও সক্রিয় হয়ে উঠছেন জুয়াড়িরা। ফলে অবৈধ আর্থিক লেনদেন দিনদিন বাড়ছেই।

এদিকে বিপিএল, বিগব্যাশ শেষ হতে না হতেই মাসখানেক পর শুরু হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ আইপিএল। কাজেই জুয়ার এ মৌসুম সহসাই শেষ হচ্ছে না। এবারের আসরে অংশ নিচ্ছে ৭টি দল- ঢাকা ডায়নামাইটস, রংপুর রাইডার্স, কুমিল্লা ভিক্টোরিয়ান্স, খুলনা টাইটানস, রাজশাহী কিংস, চিটাগং ভাইকিংস ও সিলেট সিক্সার্স। দিনে দুটি করে ম্যাচ হচ্ছে।

এদিকে উপজেলার মোড়ে মোড়ে চা-দোকানেবিভিন্ন ক্লাবে টিভি দেখে জুয়ার আসরে হাজারটাকা বি- কাশের মাধ্যমে চালিয়ে যাচ্ছে। এলাকার প্রভাবশালীরা এ ক্রিকেট জুয়ার সাথে জড়িত বলে অনেক সমাজসেবক জানান এই প্রতিবেদককে।

এ ক্রিকেট জুয়ায় স্কুল কলেজের শিক্ষার্থীরা ও বিদেশ থেকে ফেরত আসা যুবকরা বেশী জরিয়ে পড়েছে। লেখা পড়ার সাথে জুয়ার নেশায় আসক্ত হয়ে তারা শারীরিক ও মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পরছে এমনকি আর্থিকভাবেও ক্ষতির সম্মুখীন হচ্ছে। এই প্রভাবে সমাজে বাড়ছে চুরি, ডাকাতির মত বিভিন্ন অন্যায় কাজ।

উপজেলার সচেতন মহল জানান, যে হারে প্রতিটি জায়গায় ক্রিকেটের নামে জুয়া শুরু হচ্ছে তা প্রশাসনের নজরদারির মাধ্যমে প্রতিকার ও বন্ধের দাবী জানান তারা। আট ফেব্রুয়ারি মিরপুরে ফাইনাল ম্যাচ দিয়ে শেষ হবে বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় ক্রিকেট আসর। এবারের আসরে প্রতি ম্যাচে দলগুলোতে খেলতে পারবেন চারজন বিদেশি খেলোয়াড়। ফলে বিপিএলে যোগ হয়েছে বাড়তি উন্মাদনা। তবে জমজমাট এ আসরকে ঘিরে সক্রিয় হয়ে উঠছেন বাজিকররা।

এ ব্যপারে সরাইল থানার অফিসার ইনচার্জ মোঃ মফিজ উদ্দিন ভূইঁয়া বলেন, কোন অবস্থায় ক্রিকেটের নামে জুয়া চলতে পারে না, এ ধরনের অন্যায় কাজে জড়িতদেরকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী গ্রেফতারে সর্বদায় সজাগ রয়েছে।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

January 2019
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  
আরও পড়ুন