৮ই ডিসেম্বর, ২০২২ ইং | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

EN

লেবাননে বৈরুত দূতাবাসে বিশ্ব অভিবাসী দিবস পালিত

বার্তা সম্পাদক

প্রকাশিত: ১২:১৮ পূর্বাহ্ণ , ২৪ ডিসেম্বর ২০১৮, সোমবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

জহির রায়হান, লেবানন থেকে : “অভিবাসীর অধিকার-মর্যাদা ও ন্যায়বিচার” শীর্ষক প্রতিপাদ্যকে সামনে রেখে নানা কর্মসূচির মধ্য দিয়ে লেবাননে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে ‘আন্তর্জাতিক অভিবাসী দিবস-২০১৮’ উদযাপিত হয়েছে।

২২ ডিসেম্বর শনিবার স্হানীয় সময় বিকাল ৩টায় বাংলাদেশ দূতাবাসের হলরুমে ‘আন্তর্জাতিক অভিবাসী দিবস ২০১৮’ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করে। দূতাবাসের প্রথম সচিব (শ্রম) ও দূতালয় প্রধান আবদুল্লাহ আল মামুন এর সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দূতাবাসের মান্যবর রাষ্ট্রদূত আব্দুল মোতালেব সরকার। এরপর আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ও সচিবের প্রদত্ত বাণী পাঠ করা হয়।

আলোচনা সভায় প্রবাসীদের উপস্থিতি।

আলোচনা শুরুর আগে বাংলাদেশি অভিবাসীদের সম্ভাবনা ও সার্থকতা নিয়ে দুইটি ভিডিও ডকুমেন্টরি দেখানো হয়। এরপর জাতীয় সঙ্গীত বাজানো হয় এবং উপস্থিত সবাই দাঁড়িয়ে সম্মান প্রদর্শন করেন।

এছাড়া অনুষ্ঠানে উপস্থিত প্রবাসী বাংলাদেশিরা মুক্ত আলোচনা পর্বে অংশ নিয়ে লেবাননে বসবাসরত প্রবাসীদের নানাবিধ সমস্যা রাষ্ট্রদূতের সম্মুখে তুলে ধরেন।

আন্তর্জাতিক অভিবাসী দিবসের আলোচনায় মান্যবর রাষ্ট্রদূত আব্দুল মোতালেব সরকার বলেন, বাংলাদেশের অর্থনীতিতে প্রবাসী বাংলাদেশিদের ব্যপক অবদান রয়েছে।তাদের পাঠানো রেমিটেন্সের কারনে বৈদেশিক মুদ্রার রিজার্ভ এখন অতীতের সকল রেকর্ড অতিক্রম করেছে। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারকে প্রবাসীবান্ধব সরকার উল্লেখ করে বলেন, প্রবাসীদেরকে বিভিন্ন ভাবে সেবা দেওয়ার জন্য প্রবাসী কল্যাণ কার্ড চালু করা হচ্ছে।যার মাধ্যমে প্রবাসীরা নানাবিধ সুবিধা পাবেন।

আলোচনা সভায় দূতাবাসের কর্মকর্তা-কর্মচারী ছাড়াও স্থানীয় ব্যবসায়ীক ও উদ্যোক্তা, বিভিন্ন মিডিয়া কর্মী, কমিউনিটির নেতারা, রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দসহ বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

December 2018
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  
আরও পড়ুন