২৪শে সেপ্টেম্বর, ২০২২ ইং | ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

EN

নবীনগরে দাঙ্গা নিষ্পতির পর ফের হত্যাকান্ড,নিহত-১

বার্তা সম্পাদক

প্রকাশিত: ১১:০১ অপরাহ্ণ , ২ অক্টোবর ২০১৮, মঙ্গলবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

নবীনগর প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের গৌরনগর গ্রামে ফের হত্যাকান্ডের ঘটনা ঘটেছে। স্থানীয় সূত্র জানায়, ২৯ সেপ্টেম্বর সকাল ৯টায় গৌরনগর গ্রামের চকবাজারে ওই গ্রামের আজরাই গোষ্টির লোকজন বাজার করতে গেলে কোন রকম কারন ছাড়াই আগে থেকে উৎপেতে থাকা সরকারবাড়ির গোষ্টির লোকজন আজইরা গোষ্টির লোকজনের উপর হামলা চালায়,এতে ১০ জন আহত হয়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে ব্রাহ্মণবাড়িয়া জেলার সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তিন জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন। গুরুতর আহতরা হলেন দুলাল মিয়া (৬৫) পিতা- মৃত হাসিদ মিয়া, জয়নাল মিয়া(৫২) পিতা- মৃত আব্দুল হাই ও আলাল মিয়া (৫০) পিতা- মৃত করিম মিয়া।
এদিকে ৩০ সেপ্টেম্বর রবিবার ভোর রাত্রে গুরুতর আহত জয়নাল মিয়া চিকিৎসাধীন অবস্থায় হসপাতালে মৃত্যুবরণ করেন। এছাড়া বাকি দু’জনের অবস্থাও আশঙ্কাজনক।
এ ঘটনায় গ্রামটিতে থমথমে অবস্থা বিরাজ করছে,যে কেনো সময় ঘটতে পারে বড় ধরণের সংঘাত। পরিস্থিতি নিয়ন্ত্রনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানান নবীনগর থানার ইন্সেপেক্টর (তদন্ত)মো.রাজু আহমেদ।
নিহতের পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, সরকার বাড়ির গোষ্টির নেতৃত্ব দেন বর্তমান ইউপি চেয়ারম্যান মো.জিল্লুর রহমান, অপরদিকে আজরাই বাড়ির গোষ্টির নেতৃত্ব দেন কাউছার মোল্লা ও আব্বাস উদ্দিন।
উল্লেখ্য যে, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গত ৩০ বছর যাবৎ গৌরনগর, থানার কান্দি ও হাজির হাটি মধ্যে বিরোধ চলে আসছিল। এরই ধারাহিকতায় গত ২০১১ সালে গৌরনগর গ্রামে একটি হত্যাকান্ডের ঘটনাসহ হাজির হাটি ও থানারকান্দি গ্রামেও আরও ৩ টি হত্যাকান্ডের ঘঠনা ঘটে। গত বছর তাদের সাথে যোগ দেয় বীরগাঁও ইউনিয়নের আমতুলি পূর্বপাড়া ও সাতঘর হাটি।
গত বছর অক্টোবরে স্থানীয় সংসদ সদস্য ফয়জুর রহমান বাদল উল্লেখিত গ্রামের দাঙ্গা নিষ্পত্তির লক্ষে নবীনগর উপজেলা আইন শৃংখলা কমিটির মাধ্যমে আইনি প্রক্রিয়ায় সমযোতা ও সামাজিক নিষ্পত্তি করিয়েছিলেন।
গৌরনগরের বাসিন্দা খায়ের মিয়া জানান হত্যাকান্ডের শিকার জয়নাল মিয়া গৌরনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি ও উত্তর লক্ষীপুর উচ্চ বিদ্যালয়ের সাবেক সদস্য ছিলেন।
এ ঘটনার সত্যতা নিশ্চিত করে নবীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসলাম শিকদার জানান এ ঘটনার জড়িত সন্দেহ ২ জনকে আটক করা হয়েছে এবং পরিস্থিতি নিয়ন্ত্রনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

October 2018
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  
আরও পড়ুন