২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

EN

সাদ্দামের পরিণতি ভোগ করবে ট্রাম্প: ড. রুহানি

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৩:৪৭ পূর্বাহ্ণ , ২৩ সেপ্টেম্বর ২০১৮, রবিবার , পোষ্ট করা হয়েছে 6 years আগে

আন্তর্জাতিক ডেস্ক : ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি বলেছেন, ইরানি জনগণ ইরাকের সাবেক স্বৈরশাসক সাদ্দামের মতো বর্তমান মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পকেও পরাজিত করবে। আজ (শনিবারে) জাতীয় প্রতিরক্ষা সপ্তাহ উপলক্ষে তেহরানে সামরিক বাহিনীর প্যারেড ও কুচকাওয়াজ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রেসিডেন্ট বলেন, সাদ্দাম যে পরিণতি ভোগ করেছে ট্রাম্পও সেই পরিণতির দিকে যাচ্ছে। তিনি আরও বলেন, ইরানের ক্ষেপণাস্ত্রসহ প্রতিরক্ষা সরঞ্জামের কারণে আমেরিকা ক্ষুব্ধ। কিন্তু তাদের জেনে রাখা উচিৎ ইরান কখনোই এ ক্ষেত্রে ছাড় দেবে না বরং প্রতিদিনই প্রতিরক্ষা শক্তি জোরদার করবে।

ইরানের বিরুদ্ধে আমেরিকার অর্থনেতিক, রাজনৈতিক ও মনস্তাত্ত্বিক যুদ্ধের প্রতি ইঙ্গিত করে রুহানি বলেন, আমেরিকা এখন প্রক্সি নয়, ইরানের রিবুদ্ধে সরাসরি যুদ্ধে লিপ্ত হয়েছে। কিন্তু অতীতের মতো এবারও তারা হতাশ হবে। শত্রুরা পরাজিত হবে।

ইরানের ইসলামি বিপ্লব ও ইসলামি শাসন ব্যবস্থার ক্ষতি করাই আমেরিকার প্রধান উদ্দেশ্য বলে তিনি জানান। রুহানি বলেন, এই একই উদ্দেশ্যে পরমাণু সমঝোতা থেকে বেরিয়ে গেছে আমেরিকা।

ইরাকের চাপিয়ে দেয়া আট বছরের যুদ্ধের বার্ষিকী উপলক্ষে ইসলামি প্রজাতন্ত্র ইরানে এখন পবিত্র প্রতিরক্ষা সপ্তাহ চলছে। এ উপলক্ষে সপ্তাহব্যাপী নানা কর্মসূচি পালিত হচ্ছে। প্রতিরক্ষা সপ্তাহজুড়েই সামরিক খাতে ইরানের সর্বসাম্প্রতিক নানা সাফল্য প্রদর্শন হবে। ১৯৮০ থেকে ১৯৮৮ সাল পর্যন্ত ইরানের ওপর ইরাকের চাপিয়ে দেয়া যুদ্ধ চলে।-পার্স টুডে

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

September 2018
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
আরও পড়ুন