২৭শে জানুয়ারি, ২০২৩ ইং | ১৪ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

EN

নাওঘাট কল্যাণ সমিতির কার্যনির্বাহী পরিষদের সভা অনুষ্ঠিত

বার্তা সম্পাদক

প্রকাশিত: ১২:১১ পূর্বাহ্ণ , ১৭ সেপ্টেম্বর ২০১৮, সোমবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

নিজস্ব প্রতিবেদক : নাওঘাট কল্যাণ সমিতি, ঢাকা-বাংলাদেশ এর কার্যনির্বাহী পরিষদের সভা অনুষ্ঠিত হয়েছে। গত শক্রবার বিকার ৫ টায় বায়তুল মোকারাম ইসলামিক ফাউন্ডেনের কেন্দ্রীয় লাইব্রেরীর কনফারেন্স রুমে সভাটি অনুষ্ঠিত হয়েছে ।

নাওঘাট কল্যাণ সমিতির মোঃ আহসানউল্লাহ ফরিদ এর সভাপতিত্বে সভায় সংগঠনটি সমাজ কল্যাণ সম্পাদক- বিশিষ্ট ব্যবসায়ী মোঃ হাবিবুর রহমান মোল্লা, দপ্তর সম্পাদক মোঃ নজরুল ইসলাম। সদস্য বিশিষ্ট ব্যবসায়ী মোঃ আলউদ্দিন ভূঁইয়া, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ কামরুজ্জামান, ডাঃ মোঃ উবায়দুল হক, মোঃ সানাউল্লাহ মিয়া, মোঃ সাইফুল ইসলাম উজ্জ্বল, মোঃ নুরুজ্জামান ভূইঁয়া মাসুম, মোঃ হাবিব ভূইয়া, রায়হান উদ্দিন, মোঃ রায়হান ভূঁইয়া, মোঃ নাদিম ভূঁইয়া সহ প্রমুখগণ উপস্থিত ছিলেন । সভার শুরুতে নাওঘাট কল্যান সমিতির উপদেষ্টা পরিষদের সম্মানিত সদস্য প্রায়াত শিক্ষাবিদ বেগম সামসুন্নাহার, উপমহাদেশের প্রখ্যাত শিক্ষাবিদ ও মৃত্তিকা বিজ্ঞানী ডঃ প্রফেসর জেট এইচ ভূঁইয়া, প্রখ্যাত কবি,সাহিত্যিক নজরুল ইন্সিটিউটের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোহাম্মদ মাহফুজউল্লাহ, বাংলাদেশ সরকারের সাবেক যুগ্ন সচিব শহিদুল হক খাঁন, বাংলাদেশ সরকারের উপ সচিব ওয়াসা (অবঃ)-মহিউদ্দিন আল মাহমুদ, বাংলাদেশ সরকারের সাবেক অতিরিক্ত সচিব ও মহাপরিচালক জনশক্তি, কর্মসংস্থান ও পশিক্ষণ ব্যুরো কাজী আব্দুল বায়েস, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের ভারপ্রাপ্ত চেয়ামান, চট্রগাম ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও সমাজ বিজ্ঞানী ড. প্রফেসর মোহাম্মদ মাহবুবুউল্লাহ, নাওঘাট কল্যাণ সমিতি প্রতিষ্ঠাতা সহ সভাপতি ধনার্ঢ্য  ব্যবসায়ী মোঃ কামালউদ্দিন ভূঁইয়া,মোঃ তাজুল ইসলাম, কার্যনির্বাহী সদস্য আশরাফ উদ্দিন আহম্মেদ ও বর্তমান কার্যনিবাহী পরিষদের যুগ্ন সাধারণ সম্পাদক আবু সাঈদ, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ আনিসুর রহমান, কার্যনিবাহী সদস্য ঢাকা স্টক এ্যাকচেঞ্জ (ডিএসই)’র বিশিষ্ট ব্যবসায়ী অকাল প্রায়াত মোঃ আতিকুল ইসলাম কে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করে শোক প্রস্তাব উপস্থাপন করেন সংগঠনের সাধারণ সম্পাদক-  একেএম মফিজুর রহমান, পরিচালক বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশন । তিনি বলেন ব্রাহ্মণবাড়িয়া জেলা আশুগঞ্জ উপজেলার নাওঘাট গ্রামের সু-খ্যাতি অর্জনে এ বরেণ্য ব্যক্তিগণের চির-স্মরণীয় হয়ে থাকবে । তাঁদের গৌরবময় অবদানে ও সম্মানে নাওঘাটের মানুষ সম্মানীত ।

আলোচ্য বিষয় ছিল ০১, কার্যনিবাহী কমিটির গত সভার সিদ্ধান্ত অবহিতকরণ। ০২, সদস্যগণের বকেয়া চাঁদা আদায় ও নতুন সদস্য সংগ্রহ। ০৩, পরবর্তী মেয়াদের জন্য দ্রুত কার্যনির্বাহী কমিটি গঠন। ০৪ ২০০৮ সালে প্রকাশিত ‘ নাওঘাট দর্পণ ‘ ম্যাগাজিন-এর পরবর্তী সংস্করণ ও বৃহৎ কলেবরে প্রকাশ। ০৫ বিবিধ।

উক্ত সভায় সিদ্ধান্ত গৃহীত হয় যে, বর্তমান কমিটির মেয়াদ অনেক আগেই উর্ত্তীন হওয়ায় আগামী ৫ অক্টোবর -১৮ইং পর্যন্ত সকল সদস্যপদ নবায়ন ও নতুন সদস্য সংগ্রহ করা হবে এবং ১২ অক্টোবর ১৮ ইং নাওঘাট কল্যান সমিতির জেনারেল মিটিং এ ভোটার তালিকা হাল নাগাদ ও নির্বাচনের তফসিল ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে । সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তী মেয়াদের জন্য দ্রুত কার্যনির্বাহী কমিটি গঠনে সকল প্রস্তুতি সম্পূর্ন করতে একটি কমিটি করে দেওয়া হয়। কমিটিতে যাঁরা আছেন- মোঃ হাবিবুর রহমান মোল্লা, মোঃ বাহউদ্দিন বাবু, আতিকুজ্জামান কাজল, মোঃ নজরুল ইসলাম, মোঃ নুরুজ্জামান ভূঁইয়া মাসুম, মোঃ ছানাউল্লা মিয়া, মোঃ তারিকুল ইসলাম সেলিম, রায়হান উদ্দিন। আজ থেকে সদস্য সংগ্রহ ফরম বিতারণ শুরু হয়েছে । আগ্রহী গণের দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিদের নিকট হইতে ফরম সংগ্রহের জন্য বিশেষ ভাবে অনুরোধ করা হলো । সভাপতির সমাপনী বক্তব্যের পর সভা সমাপ্তি ঘোষণা করা হয় ।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

September 2018
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
আরও পড়ুন