৬ই ফেব্রুয়ারি, ২০২৩ ইং | ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

EN

তরুণেরা এগিয়ে এলে স্বেচ্ছাচার সরকারের বিদায় হবে: বি চৌধুরী

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৩:৩০ পূর্বাহ্ণ , ১৩ সেপ্টেম্বর ২০১৮, বৃহস্পতিবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

নিজস্ব প্রতিবেদক : বিকল্পধারা বাংলাদেশের সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, শিক্ষার্থীদের অহিংস আন্দোলনে সরকার পুলিশ দিয়ে লাঠিপেটা করে স্বেচ্ছাচারিতা করেছে। তরুণেরা এগিয়ে এলে এই স্বেচ্ছাচার সরকারের বিদায় কেউ ঠেকাতে পারবে না।

আজ বুধবার বিকেলে গুলশানের অল কমিউনিটি ক্লাবে বিকল্পধারার সহযোগী সংগঠন প্রজন্ম বাংলাদেশের ‘রাজনৈতিক আন্দোলনে অহিংস কর্মসূচি’ শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে বি চৌধুরী এসব কথা বলেন।

বি চৌধুরী বলেন, ‘দেশ চরম স্বৈরাচার ও স্বেচ্ছাচারের কবলে পড়েছে। এই স্বেচ্ছাচারের হাত থেকে দেশকে বাঁচাতে হলে তরুণ প্রজন্মকে এগিয়ে আসতে হবে। তরুণেরাই পারবে অহিংস আন্দোলনের মাধ্যমে একটি শান্তি সুখের বাংলাদেশ গড়তে।’

তরুণদের নিয়ে এই সাবেক রাষ্ট্রপতি আশাবাদী উল্লেখ করে বলেন, বিশ্বের সব বড় কল্যাণমূলক কাজ হয়েছে তরুণদের হাত ধরে। তিনি আরও বলেন, ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধ তরুণদের হাত ধরে হয়েছে।

বি চৌধুরী অভিযোগ করে বলেন, সাম্প্রতিক কোটা সংস্কার আন্দোলন, নিরাপদ সড়ক চাই আন্দোলন অহিংস ও শান্তিপূর্ণ ছিল। এরপরও সরকার শিক্ষার্থীদের পুলিশ দিয়ে লাঠিপেটা করেছে। তাদের গ্রেপ্তার করেছে।

বি চৌধুরী বলেন, বিকল্পধারা বাংলাদেশ অহিংস আন্দোলনে বিশ্বাসী। বর্তমান তরুণেরা কোনো রক্তপাত চায় না। তারা তাদের মেধা, শ্রম, দিয়ে শান্তির বাংলাদেশে গড়বে।

অনুষ্ঠানের শুরুতে প্রজন্ম বাংলাদেশের প্রধান মাহি বি চৌধুরী সংগঠনের উদ্দেশ্য নিয়ে একটি ভিডিও চিত্র দেখান। অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বিকল্পধারার ভাইস চেয়ারম্যান মঞ্জুর রাশেদ, যুগ্ম মহাসচিব আবদুর রউফ মান্না প্রমুখ।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

September 2018
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
আরও পড়ুন