২৬শে অক্টোবর, ২০২১ ইং | ১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

EN

স্টাচু অব শ্রীদেবী!

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৩:৪১ পূর্বাহ্ণ , ৯ সেপ্টেম্বর ২০১৮, রবিবার , পোষ্ট করা হয়েছে 3 years আগে

বিনোদন ডেস্ক : সুইজারল্যান্ডের পর্যটক বৃদ্ধিতে শ্রীদেবীর অনেক অবদান। আল্পস পর্বতমালার সামনে শ্রীদেবীর নাচ-গানের দৃশ্য, রোমান্টিক অভিনয় বহু পর্যটককে আকর্ষণ করেছিল। পর্যটক বাড়িয়ে দেওয়ার কৃতজ্ঞতাস্বরূপ দেশটিতে শ্রীদেবীর একটি স্টাচু বা ভাস্কর্য স্থাপন করার সিদ্ধান্ত নিয়েছে দেশটির পর্যটন বিভাগ।

বলিউডের ‘চাঁদনি’ ছবির গানে ঋষি কাপুরের সঙ্গে রোমান্টিক দৃশ্যে দেখা গিয়েছিল শ্রীদেবীকে। হলুদ শাড়িতে শ্রীদেবী, পেছনে সবুজ পর্বতমালা। সেই নয়নাভিরাম দৃশ্য গানটিকে করেছিল দারুণ জনপ্রিয়। গানটির মধ্য দিয়েই অপরূপ ওই জায়গাটির সন্ধান পেয়েছেন ভারতীয় পর্যটকেরা। প্রতিবছর এই পর্বতমালা দেখতে হাজারো ভারতীয় পর্যটক যান সেখানে।

এর আগে সুইজারল্যান্ডের ইন্টারল্যাকেনে পরিচালক যশ চোপড়ার ভাস্কর্য স্থাপন করা হয়। দেশটির পর্যটনকে এগিয়ে দেওয়ার জন্য এবার শ্রীদেবীর অবদানকে বিবেচনায় আনা হয়েছে। ১৯৬৪ সালে রাজ কাপুরের ‘সঙ্গম’ ছবির শুটিং করা হয় সুইজারল্যান্ডে। ১৯৬৭ সালে সেখানে ‘অ্যান ইভিনিং ইন প্যারিস’ ছবির শুটিং হয়। ‘সঙ্গম’-এর পর থেকে বলিউডের প্রিয় শুটিং স্পটে পরিণত হয় সুইজারল্যান্ড। ১৯৯৫ সালে আদিত্য চোপড়ার ছবি ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ ছবির পর তো সুইজারল্যান্ডের পর্যটনশিল্প ফুলে-ফেঁপে ওঠে। দেশটির পর্যটন বিভাগের হিসাব অনুযায়ী ১৯৯২ সালে ২৮ হাজার ৮৩৪ ভারতীয় সুইজারল্যান্ড ভ্রমণ করেন। ২০১৭ সালে এ সংখ্যা এসে দাঁড়ায় ৩ লাখ ২৬ হাজার ৪৫৪।

ইন্টারল্যাকেনের প্রাদেশিক সরকারপ্রধান যশ চোপড়াকে সেখানকার সম্মানসূচক দূত মনোনীত করেন এবং ২০১১ সালে তাঁর নামে একটি ট্রেনের নামকরণ করেন। এদিকে শ্রীদেবীর ‘চাঁদনি’ ছবির প্রায় পুরোটাই সুইজারল্যান্ডে চিত্রায়িত হয়। সে জন্য ভারতীয় পর্যটকদের পছন্দের তালিকায় সুইজারল্যান্ড অবশ্যই থাকে।

সূত্র জানিয়েছে, শাহরুখ ও শ্রীদেবীর কারণে ভারতের যেকোনো বয়সের পর্যটককে টানে সুইজারল্যান্ড। ওদের ভঙ্গি নকল করে অনেকে সেখানে হাত-পা ছুড়তে গিয়ে দুর্ঘটনার শিকারও হয়েছেন। তথ্যসূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

September 2018
M T W T F S S
« Aug   Oct »
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
আরও পড়ুন