৮ই ডিসেম্বর, ২০২২ ইং | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

EN

বহুদিন পর বঙ্গবন্ধু স্টেডিয়ামে দর্শকের ঢল

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৪:২২ পূর্বাহ্ণ , ৭ সেপ্টেম্বর ২০১৮, শুক্রবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের ফুটবল তো হারিয়ে যেতেই বসেছিল। বঙ্গবন্ধু স্টেডিয়ামে মাছি মারার লোকও পাওয়া যেত না। মেয়েদের একের পর এক জয়ের কল্যাণ্যে আবারও স্টেডিয়ামমুখী হয়েছিল দর্শকরা। এবার সাফ ফুটবলে জাতীয় পুরুষ দলের উদ্ভাসিত সাফল্যের কারণে বঙ্গবন্ধু স্টেডিয়ামে আজ উপচে পড়ল দর্শক। হাজার হাজার দর্শকের সামনে চিরশত্রু পাকিস্তানকে ১-০ গোলে হারিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিল লাল-সবুজের দল।

গ্যালারিতে তিল ধারণের জায়গা ছিল না। ফুটবলামোদীরা গ্যালারির ফাঁক ফোকরের মাঝে দাঁড়িয়েই অনুপ্রেরণা দিয়ে গেছেন লাল-সবুজ জার্সিধারীদের। ‘বাংলাদেশ’ ‘বাংলাদেশ’ চিৎকারে কান পাতা ছিল দায়। স্টেডিয়ামে নিজেদের উপস্থিতি জানান দিতে সোশ্যাল সাইটে একের পর এক স্ট্যাটাস দিয়েছেন ফুটবলপ্রেমীরা। ক্রিকেট নিয়ে এসব উন্মাদনা বাংলাদেশে খুব পরিচিত। কিন্তু ফুটবল? একটা প্রজন্ম তো জানেই না যে ফুটবল উন্মাদনা কী?

বঙ্গবন্ধু স্টেডিয়ামের গ্যালারির বেশিরভাগ চেয়ারই ভাঙাচোরা। দর্শকরা সেগুলোর উপর বসেই দেখেছেন বাংলাদেশের গুরুত্বপূর্ণ ম্যাচটি। কয়েক হাজার মানুষ বসার জায়গা না পেয়ে দাঁড়িয়ে খেলা দেখেছেন। ভিআইপি, ভিভিআইপি বক্স, হসপিটালিটি বক্স, ক্লাবহাউজ থেকে শুরু করে গ্যালারির প্রত্যেক জায়গা দর্শকে ভরা ছিল। মামুনুল-তপু বর্মনরা এমন খেলা অব্যাহত রাখতে পারলে আবারও জোয়ার আসবে ফুটবলে। সেইসঙ্গে বাফুফেকে সঠিক কিছু সিদ্ধান্ত এবং উদ্যোগ নিতে হবে এই ফুটবল জোয়ার ধরে রাখতে।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

September 2018
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
আরও পড়ুন