৬ই অক্টোবর, ২০২২ ইং | ২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

EN

অর্থমন্ত্রী ঠিক করেননি: সিইসি

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৪:৩২ পূর্বাহ্ণ , ৭ সেপ্টেম্বর ২০১৮, শুক্রবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

নিজস্ব প্রতিবেদক : প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা বলেছেন, জাতীয় নির্বাচনের সম্ভাব্য তারিখ বলে অর্থমন্ত্রী ঠিক করেননি। অর্থমন্ত্রী ভুল বলেছেন।

রাজধানীর র‍্যাডিসন হোটেলে আজ বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সিইসি এ কথা বলেন।

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত গতকাল বুধবার বলেন, আগামী ২৭ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচন হতে পারে। আগামী ২০ দিনের মধ্যে নির্বাচনকালীন সরকার গঠিত হবে।

অর্থমন্ত্রীর এ বক্তব্যের বিষয়ে জানতে চাইলে সিইসি সাংবাদিকদের বলেন, নির্বাচনের তারিখ দিয়ে অর্থমন্ত্রী ঠিক করেননি। অর্থমন্ত্রীর সঙ্গে নির্বাচন কমিশনের কোনো আলোচনা হয়নি। অর্থমন্ত্রী ভুল বলেছেন। এ কথা বলা তাঁর ঠিক হয়নি।

অর্থমন্ত্রীর ওই বক্তব্যের বিষয়ে আজ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরও কথা বলেন। বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের তিনি বলেন, ‘২৭ ডিসেম্বর নির্বাচনের সম্ভাব্য তারিখ, এটি নিশ্চিত হলেও তা বলার দায়িত্ব আমাদের না, এটি নির্বাচন কমিশনের দায়িত্ব। নির্বাচন কমিশনকে বিব্রত করা আমাদের কাজ না।’

ওবায়দুল কাদের আরও বলেন, ‘নির্বাচন কমিশনই বলবে কবে নির্বাচন হবে। এটি বলার দায়িত্ব সরকার কিংবা সরকারের কোনো মন্ত্রীর নয় কিংবা দলের কোনো নেতার না। তাই আমাদের যার যার এরিয়ার মধ্যে সীমিত থেকে রেসপনসিবল ভূমিকায় থাকলে দেশ, গণতন্ত্র ও সরকারের জন্য ভালো।’

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

September 2018
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
আরও পড়ুন