৮ই ডিসেম্বর, ২০২২ ইং | ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

EN

বাংলাদেশের যে দুজন ফুটবলারকে নিয়ে ভয়ে পাকিস্তান!

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৮:২১ অপরাহ্ণ , ৫ সেপ্টেম্বর ২০১৮, বুধবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

স্পোর্টস ডেস্ক : আগামীকাল পাকিস্তানের বিপক্ষে গ্রুপের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। দুই দলের জন্যই আগামীকালের ম্যাচটি বেশ গুরুত্বপূর্ণ।

নেপালের বিপক্ষে ২-১ গোলের জয় দিয়ে সাফে শুভসূচনা করেছে পাকিস্তান। তাদের যে জয়টি এসেছে আবার দীর্ঘ ১ হাজার ২৬০ দিন পর আন্তর্জাতিক ফুটবলে ফিরেই। এমন উৎসবের পরের দিনেও কিনা শেখ জামাল ধানমন্ডি ক্লাবের মাঠে পাকিস্তানের ব্রাজিল কোচ আন্তনিও নগুয়েইরার চোখমুখে একটা ভয়ের ছাপ। দলীয় অনুশীলনের ফাঁকে ফাঁকে বাংলাদেশের গণমাধ্যমের সঙ্গে হাসিমুখেই কথা বললেন। কিন্তু লুকাতে আর পারলেন কোথায় ভেতরের সেই ভয়টা!

পরের দিন খেলা থাকলে যেকোনো কোচের মাথাতেই আর আগের দিনের জয়ের স্মৃতিটা থাকে না। পরবর্তী ম্যাচের চাপে চ্যাপ্টা হয়ে যাওয়ার মতো অবস্থা হয় তাঁর। আর ম্যাচটা যদি হয় স্বাগতিকদের বিপক্ষে, তাহলে তো কথাই নেই। বাংলাদেশের বিপক্ষে আগামীকালের ম্যাচ নিয়ে তাই স্বাভাবিকভাবে বেশ চাপে ৫২ বছর বয়সী ব্রাজিলিয়ান। বিশেষ করে বাংলাদেশের দুজন খেলোয়াড় নিয়ে ভয়ে আছেন বলে জানালেন তিনি।

প্রথমে সে দুই খেলোয়াড়ের নাম বলতে অস্বীকৃতি জানালেও শেষ পর্যন্ত বলেই দিলেন, ‘ম্যাচের আগে গণমাধ্যমের সঙ্গে কথা বলার সময় আমি পুরোপুরি সৎ হতে পারব না, সেটা সম্ভবও নয়। তবে সত্যি কথা বলতে, বাংলাদেশ দলের জার্সি নম্বর ৯ ও ১৬ খুবই ভালো খেলোয়াড়। আক্রমণভাগের দুই খেলোয়াড়ের জন্য আমার বিশেষ পরিকল্পনা থাকবে।’ জার্সি নম্বর ৯ হলেন উইঙ্গার সাদউদ্দিন ও ১৬ নম্বর জার্সিধারী হলেন ভুটানের বিপক্ষে ভলিতে দুর্দান্ত গোল করা মাহবুবুর রহমান সুফিল।

দুই দলের জন্যই আগামীকালের ম্যাচটি বেশ গুরুত্বপূর্ণ। প্রথম ম্যাচে ভুটানের বিপক্ষে ২-০ গোলে বাংলাদেশ ও নেপালের বিপক্ষে ২-১ গোলে পাকিস্তান জয় পাওয়ায় আগামীকালের জয়ী দল সেমিফাইনালে এক পা দিয়ে রাখবে, তা বলাই যায়। স্বাগতিক হিসেবে বাংলাদেশকে একটু এগিয়ে রাখছেন পাকিস্তান কোচ, ‘দুই দলের জন্য সেমিফাইনাল নিশ্চিত করার ম্যাচ। যারা জিতবে তাদের সেমিফাইনাল খেলা প্রায় চূড়ান্ত হয়ে যাবে। সুতরাং দুই দলের ওপরেই চাপ থাকবে। তবে দর্শকদের সাপোর্ট থাকায় এগিয়ে থাকবে বাংলাদেশ।’

নেপালে ২০১৩ সাফে পাকিস্তানের বিপক্ষে সবশেষ মুখোমুখিতে ২-১ গোলে হেরেছিল বাংলাদেশ। আতঙ্কের মধ্যে এই পরিসংখ্যান থেকে পাকিস্তান অনুপ্রাণিত হতে চাইবে।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

September 2018
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
আরও পড়ুন