২৮শে নভেম্বর, ২০২২ ইং | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

EN

ইংরেজি হরফে গ্রাহকদের বাংলা এসএমএস পাঠানো যাবে না

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৮:০৬ অপরাহ্ণ , ৫ সেপ্টেম্বর ২০১৮, বুধবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

ব্রাহ্মণবাড়িয়া টাইমস ডেস্ক : ইংরেজি হরফ ব্যবহার করে বাংলা ভাষার এসএমএস গ্রাহকদের না পাঠাতে দেশের মোবাইল ফোন অপারেটরদের নির্দেশ দিয়েছে টেলিযোগাযোগ খাতের নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি।

সম্প্রতি অপারেটরদের নির্বাহী কর্মকর্তাদের বরাবরে পাঠানো ওই নির্দেশনায় বলা হয়, মোবাইল এসএমএস এর মাধ্যমে পাঠানো সকল বাংলা এসএমএস বাংলা হরফ ব্যবহার করে পাঠাতে হবে। কোনোভাবেই ইংরেজি হরফ ব্যবহার করে বাংলা বাক্যে এসএমএস পাঠানো যাবে না।

এছাড়া রাত ১২টা থেকে সকাল ৬টার মধ্যে এবং ‘ধর্মীয় কার্যকলাপের সময়’ এসএমএস ও আইভিআর এর মাধ্যমে মোবাইল অপারেটরদের প্রমোশনাল ক্যাম্পেইন বা প্রডাক্ট সংক্রান্ত তথ্য পাঠানো থেকে বিরত থাকতে বলেছে বিটিআরসি।

আগামী ১০ কার্যদিবসের মধ্যে সকল গ্রাহককে মোবাইল এসএমএস এর মাধ্যমে ডিএনডি (ডু নট ডিসটার্ব) নীতি সম্পর্কে অবহিত করে তা কমিশনকে জানাতে বলা হয়েছে ওই নির্দেশনায়।

মোবাইল অপারেটরদের সংগঠন অ্যাসোসিয়েশন অব মোবাইল টেলিকম অপারেটরস অব বাংলাদেশের (অ্যামটব) মহাসচিব টিআইএম নুরুল কবির বিটিআরসির এ উদ্যেগকে স্বাগত জানিয়ে  বলেন, বাংলা ভাষা বাংলা অক্ষর দিয়েই হওয়া উচিত।

“তবে দেশের কিছু কিছু মোবাইল হ্যান্ডসেটে বাংলা অক্ষর দেখা যায় না বা সমস্যা হয়। সব হ্যান্ডসেটে যেন বাংলা অক্ষর দেখা যায় সে বিষয়টিও বিটিআরসিকে নিশ্চিত করতে হবে।” সূত্র : বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

September 2018
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
আরও পড়ুন