২৬শে সেপ্টেম্বর, ২০২২ ইং | ১২ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

EN

‘ভুয়া সংবাদ উপস্থাপনকারীরাই সাংবাদিকদের প্রশ্নবিদ্ধ করছেন’

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৬:০৮ অপরাহ্ণ , ৪ সেপ্টেম্বর ২০১৮, মঙ্গলবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

আখাউড়া প্রতিনিধি : প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেছেন, গণমাধ্যমে তথ্য বিকৃতকারী, উস্কানিদাতা, ভুয়া সংবাদ উপস্থাপনকারী ও চক্রান্তকারীরাই আজ সাংবাদিকদের প্রশ্নবিদ্ধ করছেন। এসব ষড়যন্ত্রকারীর হাত থেকে গণমাধ্যমের পবিত্রতা রক্ষা করতে সরকার দৃঢ়প্রতিজ্ঞ।

সাংবাদিকদের ওপর নির্যাতন, হত্যার বিচার ও গণমাধ্যমকে নীতিমালার আওতায় আনা হবে বলে জানান তিনি।

শনিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতের ত্রিপুরার আগরতলায় যাওয়ার আগে ইমিগ্রেশন চেকপোস্টে নোম্যান্সল্যান্ডে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা জানান।

ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলা প্রেসক্লাবের নিমন্ত্রণে শনিবার দুপুরে প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টাসহ ৫ সদস্যের একটি প্রতিনিধি দল ত্রিপুরায় যায়।

তথ্য উপদেষ্টা বলেন, ত্রিপুরার সঙ্গে বাংলাদেশের আতীক সম্পর্ক রয়েছে। এ ধরনের দ্বি-পাক্ষিক আলোচনায় দু’দেশের পারস্পরিক বিভিন্ন সমস্যা দ্রুত সমাধান করা সম্ভব। এ সফরে বাংলাদেশ এবং ত্রিপুরা গণমাধ্যম ও রাজনৈতিক সম্পর্ক আরও সুদৃঢ়সহ বৃদ্ধি পাবে বলে ইকবাল সোবহান চৌধুরী মত প্রকাশ করেন।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী গণমাধ্যমকে নিয়ন্ত্রণ করতে চান না। গণমাধ্যমের বিকাশ চান। সরকার সাংবাদিকদের প্রতি সংবেদনশীল। তাই সাংবাদিকদের জন্য কল্যাণ ট্রাস্ট গঠন করেছেন। এসময় তিনি বলেন, গণবান্ধব নেত্রী শেখ হাসিনা মুক্ত গণমাধ্যমে বিশ্বাসী। তিনিই প্রথম ইলেক্ট্রনিক মিডিয়া ব্যক্তি মালিকানায় তুলে দিয়েছিলেন। গণতন্ত্র বিকাশের জন্য গণমাধ্যম যেন আরও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে সে জন্য সকলের সঙ্গে আলোচনা সাপেক্ষে একটি নীতিমালা গ্রহণ করা হবে।

ইকবাল সোবহান চৌধুরী সাংবাদিকদের মর্যাদা রক্ষায় ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

ত্রিপুরার আগরতলা প্রেসক্লাবের অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য তথ্য উপদষ্টা ইকবাল সোবহান চৌধুরী শনিবার দুপুরের দিকে আখাউড়া স্থলবন্দরের নোম্যান্সল্যান্ড পৌঁছলে ত্রিপুরায় নিযুক্ত সহকারী হাইকমিশন অফিসের ফাস্ট সেক্রেটারি মো. জাকির হোসেনসহ প্রেসক্লাবের পক্ষ থেকে তাকে ফুল দিয়ে স্বাগত জানানো হয়।

এ সময় অন্যদের মধ্যে তার সফরসঙ্গী হিসেবে ছিলেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিয়ার রহমান, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) মহাসচিব শাবান মাহমুদ, রাজীব ঘোষ, চন্দন ঘোষ।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

September 2018
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
আরও পড়ুন