২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

EN

আখাউড়া স্থলবন্দরের নো ম্যান্স ল্যান্ডে বিনোদন প্রেমীদের ভিড়

বার্তা সম্পাদক

প্রকাশিত: ২:৫১ পূর্বাহ্ণ , ২৭ আগস্ট ২০১৮, সোমবার , পোষ্ট করা হয়েছে 6 years আগে

আখাউড়া প্রতিনিধি : ঈদের আনন্দকে বাড়িয়ে দিতে বিনোদন প্রেমীরা বিনোদনের খোঁজে ছুটে যাচ্ছেন আখাউড়া সীমান্তে। আখাউড়া স্থলবন্দরে বিজিবি ও বিএসএফ এর যৌথভাবে পতাকা নামানোর দৃশ্য দেখার জন্য। দেশের বিভিন্ন স্থান থেকে লোকজন এসেছেন ১০ মিনিট স্থায়ী এ দৃশ্য দেখতে। ঈদ উপলক্ষে দেশের দুরদুরান্ত প্রায় এক হাজার দর্শনার্থী আসছেন দৃশ্যটি উপভোগ করতে। জাতীয় পতাকা রাষ্ট্রীয় মর্যাদায় নামানোর সময় বিজিবি ও বিএসএফ এর যৌথভাবে নিজ নিজ দেশের সৈনিকদের পায়ের বুট ও সর্তকবাণীর শব্দ এবং বিউগলের স্বরে মুখরিত হয়ে উঠে পুরো স্থলবন্দরটি। প্রতিদিন বিকেলে সাড়ে ৫টায় সূর্যাস্তের সময় পতাকা নামানো হয়।

নিজ নিজ দেশের সীমায় থেকে দুই দেশের মানুষ তাদের উচ্ছাস প্রকাশ করে। ভাব আদান প্রদান করে। কারণ এটাই এই হল সুবর্ণ সুযোগ। এ সুযোগটি নেয় উভয় পাড়ের জনগণ। দেশের বিভিন্ন স্থান থেকে এপার ওপারের মনোরম দৃশ্য দেখার জন্য দর্শনার্থীরা নির্দিষ্ট সময়ের আগেই আখাউড়া স্থলবন্দরে ভিড় করে। দর্শনার্থীরা জীবনের স্মৃতি ধরে রাখতে ক্যামেরার ফ্রেমে বন্দি করছেন নিজেদের ছবিসহ এপাড় ওপাড়ের দৃশ্য।

আখাউড়া স্থলবন্দরে দুই জাতীয় পতাকা নামানোর দৃশ্য দেখতে আসা জন্য ব্রাহ্মণবাড়িয়ার শহরের শাকিল বলেন এ রকম আর কখনো দেখিনি। দেখার ইচ্ছে ছিল অনেক দিন ধরে। এ দৃশ্য দেখে ভাল লেগেছে।
আখাউড়ার দেবগ্রামের শিউলী আক্তার বলেন, এখানে এসে কিছুক্ষণ ভালই সময় কাটে। আরও ভাল লেগেছে ভারতীদের খোলা মেলা কথা বলে।

২৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে: কর্নেল মো. গোলাম কবীর (পিএসসি) বলেন, ঈদ উপলক্ষে বিভিন্ন স্থান থেকে প্রায় এক হাজার দর্শনার্থী আসছেন দুই দেশের সৈনিকদের নিজ নিজ দেশের জাতীয় পতাকা নামানোর দৃশ্যটি উপভোগ করতে।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

August 2018
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
আরও পড়ুন