১লা অক্টোবর, ২০২২ ইং | ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

EN

বিজয়নগরে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে উঠান বৈঠক

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৮:১৮ অপরাহ্ণ , ২৫ আগস্ট ২০১৮, শনিবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

বিজয়নগর প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার ৫নং হরষপুর ইউনিয়নে ২/খ ইউনিটের পাচঁগাও গ্রাামের মোঃ গাজিউর রহমান মেম্বারের বাড়ীতে ইউপি সাবেক চেয়ারম্যান মো: শাহজাহান মিয়া সভাপতিত্বে পরিবার কল্যাণ সহকারী লুৎফুন্নাহারের আয়োজনে এবং পরিবার পরিকল্পনা পরিদর্শক তাপস কুমার পালের তত্বাবধানে  রবিবার   জনসচেতনতামূলক এক উঠান বৈঠকের অনুষ্ঠিত হয়েছে। এতে  উপস্থিত ছিলেন ইউনিয়ন আওয়ামীলীগনেতা মোঃ নজরুল ইসলাম সরদার, পরিবার পরিকল্পনা পরিদর্শক মো. মোবারক হোসেন, সিএইচসিপি মো. ফজলুল হক। ঊঠান বৈঠকে  স্থানীয় পুরুষ, মহিলা, শিশু-কিশোর সহ প্রায় শতাধিক লোক উপস্থিত ছিলেন।

উঠান বৈঠকে বক্তারা বলেন, পরিবার পরিকল্পনা সেবার পাশাপাশি গর্ভবতী মা, শিশুস্বাস্থ্য ও কিশোর কিশোরীদের স্বাস্থ্য বিষয়ক পরামর্শ প্রধানের জন্য উঠান বৈঠক অভাবনীয় সাফল্য বয়ে আনবে এবং বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হলে পরিকল্পিত পরিবার গঠন এখন সময়ের দাবী।

পরিবার পরিকল্পনা পরিদর্শক মো. মোবারক হোসেন বলেন যে, পরিকল্পিত পরিবার মানে শুধু জনসংখ্যা নিয়ন্ত্রণ নয় বরং পরিকল্পনা করে পরিবারের আকার কিংবা পরিবারের মঙ্গলের জন্য সিদ্বান্ত গ্রহণ করাই হলো পরিবার পরিকল্পনা।

সিএইচসিপি ফজলুল হক বলেন, শুধু মাত্র শুনলেই সচেতন হওয়া যাবে না, পালন করতে হবে এবং অন্যকেও সচেতন করতে হবে। পরিবার পরিকল্পনা পরিদর্শক তাপস কুমার পাল তার বক্তব্যে গর্ভবতী অবস্থায় একজন মায়ের ৫টি করণীয়  বিপদচিহ্ন, জন্মের পরে শিশু স্বাস্থ্য বিষয়ক করণীয় এবং ৬ মাস পর থেকে পারিবারিক সুষম খাবারের পরামর্শের পাশাপাশি কিশোরীদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়ে পরামর্শ দেন।
স্থানীয় আওয়ামীলীগ নেতা মো. নজরুল ইসলাম বলেন, উঠান বৈঠক চলমান থাকলে সামাজিক কুসংস্কার দূরীভূত হবে এবং আমাদের ভবিষ্যৎ প্রজন্ম সুস্থ ও স্বাস্থ্যবান হবে যা তাদেরকে করবে মেধাবী ও কর্মঠ। বাড়ির মালিক গাজিউর রহমান (সাবেক মেম্বার) উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে উঠান বৈঠকের  সমাপ্ত ঘোষনা করেন এবং উপস্থিত সকলকে হালকা নাস্তা পরিবেশনের মধ্য দিয়ে উঠান বৈঠক সম্পন্ন হয়।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

August 2018
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
আরও পড়ুন