২৬শে সেপ্টেম্বর, ২০২২ ইং | ১২ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

EN

সরকারি পদক্ষেপে ঈদযাত্রা নির্বিঘ্ন হয়েছে: প্রধানমন্ত্রী

বার্তা সম্পাদক

প্রকাশিত: ১২:১০ অপরাহ্ণ , ২৩ আগস্ট ২০১৮, বৃহস্পতিবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

নিজস্ব প্রতিবেদক : সরকারি পদক্ষেপেই ঈদযাত্রা নির্বিঘ্ন হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, গ্রামে গিয়ে প্রিয়জনদের সঙ্গে ঈদের আনন্দ যাতে মানুষ ভাগাভাগি করতে পারে, সে জন্য তাঁর সরকার প্রয়োজনীয় সব ব্যবস্থা নিয়েছে। আজ বুধবার রাজধানীতে গণভবনে আসা অতিথিদের সঙ্গে ঈদুল আজহার শুভেচ্ছা বিনিময়কালে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, যোগাযোগ ও আইনশৃঙ্খলা ব্যবস্থা ভালো রাখার চেষ্টা করেছি। যে কারণে জনগণ প্রিয়জনদের সঙ্গে ঈদ উদযাপন করতে তাদের গ্রামে যেতে পেরেছে এবং কোনো ঝামেলা ছাড়াই ঢাকায় ফিরতে পারবে।

শান্তিপূর্ণ পরিবেশে জনগণ পবিত্র ঈদ উদযাপন করায় আইনপ্রয়োগকারী সংস্থাগুলোর অব্যাহত প্রচেষ্টাকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী। দলীয় নেতা-কর্মীদের বড় অর্জনের জন্য বড় ধরনের ত্যাগ স্বীকার করার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘কীভাবে আত্মত্যাগ করতে হয় ঈদুল আজহা আমাদের সেই শিক্ষা দেয়।’

‘বড় কিছু পাওয়ার জন্য বড় ত্যাগ স্বীকার করা প্রয়োজন’ বঙ্গবন্ধুর এই উদ্ধৃতি স্মরণ করে শেখ হাসিনা বলেন, ‘আমি সব সময় মনে করি বঙ্গবন্ধুর পর্যবেক্ষণ সঠিক।’
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘এই বছর শোকাবহ আগস্ট মাসে ঈদুল আজহা এসেছে, যা বঙ্গবন্ধুর শাহাদতবরণসহ অনেক মহান ত্যাগের স্মৃতি বহন করে। এই মাসে ২০০৪ সালের ২১ আগস্ট জঘন্য গ্রেনেড হামলায় আইভি রহমানসহ আমরা আমাদের অনেক নেতা-কর্মীকে হারিয়েছে। ১৯৭৫ সালে হত্যাকাণ্ডে শুধু আমরা দুই বোন বেঁচে আছি। আমরা জাতির পিতার স্বপ্ন পূরণের চেষ্টা করে যাচ্ছি। আর তাই আপনারা দয়া করে সর্বশক্তিমানের কাছে আমাদের জন্য, আমাদের শিশুদের জন্য দোয়া করেন।’
শেখ হাসিনা বলেন, ‘আমাদের প্রধান কাজ দেশের মানুষের সেবা করা। বঙ্গবন্ধু যে সোনার বাংলাদেশের স্বপ্ন দেখতেন সেই লক্ষ্যেই কাজ করছি আমরা।’ তিনি জাতির জনক এবং তাঁর পরিবারের জন্য দেশের সব মানুষের কাছে দোয়া চান।
আজ সকাল সাড়ে ৯টায় গণভবনের ফটক খুলে দেওয়া হয়। এরপর নানা শ্রেণি-পেশার মানুষ সেখানে প্রবেশ করে। প্রধানমন্ত্রী আসা অতিথিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। ঈদ উপলক্ষে গণভবনের প্রাঙ্গণ সুন্দরভাবে সাজানো হয়।
শুরুতে আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতা, মন্ত্রিপরিষদের সদস্যরা প্রধানমন্ত্রীর সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, সাংসদ, মুক্তিযোদ্ধা, আওয়ামী লীগের সহযোগী সংগঠনগুলোর নেতা-কর্মীসহ সমাজের নানা পেশার মানুষের সঙ্গে প্রধানমন্ত্রী মতবিনিময় করেন। আগের বছরগুলোর মতোই আজ গণভবনে আসা অনেকেই প্রধানমন্ত্রীর কাছে তাঁদের নানা অভাব অভিযোগের কথা তুলে ধরেন। তারা সমস্যা সমাধানে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।
এসব অভিযোগ গ্রহণের জন্য গণভবনে একটি ডেস্ক খোলা হয়। এসব অভিযোগ দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য প্রধানমন্ত্রী আশ্বস্ত করেন।
পরে প্রধানমন্ত্রী সুপ্রিম কোর্টের বিচারপতি, সামরিক-বেসামরিক কর্মকর্তা এবং বিভিন্ন দেশের রাষ্ট্রদূতদের সঙ্গে মতবিনিময় করেন।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, স্পিকার শিরীন শারমিন চৌধুরী, প্রধানমন্ত্রীর বোন শেখ রেহানা এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

August 2018
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
আরও পড়ুন