২৮শে নভেম্বর, ২০২২ ইং | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

EN

বিএনপি-জামায়াত দেশকে জঙ্গিদের অভয়ারণ্য বানিয়েছিল: হাছান

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৮:৩৭ অপরাহ্ণ , ১৭ আগস্ট ২০১৮, শুক্রবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, বিএনপি-জামায়াত যখন ক্ষমতায় ছিল তখনই তারা বাংলাদেশকে জঙ্গিদের অভয়ারণ্য বানিয়েছিল। আর খালেদা জিয়া ছিলেন সেই জঙ্গিদের পৃষ্ঠপোষক।

সিরিজ বোমা হামলা দিবস উপলক্ষে শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত মানবন্ধনে তিনি এসব কথা বলেন।

যারা রাষ্ট্রকে হুমকির মুখে ফেলে তাদের ব্যাপারে দলমত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার জন্য এ সময় আহ্বান জানান হাছান মাহমুদ।

তিনি বলেন, বর্তমানে শেখ হাসিনা জনগণকে সঙ্গে নিয়ে জঙ্গিগোষ্ঠীগুলোকে অবদমিত করার চেষ্টা করছেন, যদিও এখন পর্যন্ত জঙ্গিদের সম্পূর্ণভাবে নির্মূল করা সম্ভব হয়নি। এদের সম্পূর্ণভাবে নির্মূল করা সম্ভব ছিল যদি বিএনপি-জামায়াত তাদের আশ্রয়-প্রশ্রয় না দিত।

হাছান মাহমুদ বলেন, আওয়ামী লীগ সরকার যখনই জঙ্গিগোষ্ঠীর বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে তখনই বিএনপির পক্ষ থেকে সেটা নিয়ে প্রশ্ন তোলা হয়েছে, প্রতিবাদ করা হয়েছে। এমনকি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, কিছু লোককে নাকি ধরে এনে আটক করে রাখা হয়, আর মাথার চুল বড় হলে তাদেরই নাকি জঙ্গি হিসেবে আখ্যায়িত করা হয়।

জঙ্গিগোষ্ঠী একসময় রাষ্ট্রকে হুমকির মুখে ফেলেছিল— একথা উল্লেখ করে তিনি বলেন, তাদের বিরুদ্ধে শেখ হাসিনা ব্যবস্থা গ্রহণ করেছেন। তবে তিনি জঙ্গিদের অবদমিত করলেও জঙ্গিদের আশ্রয়দাতারা এখনও সরব আছেন। এরা হলো বিএনপি এবং তাদের নেতৃত্বাধীন জোট। তারা জঙ্গিদের আশ্রয় প্রশ্রয় দিয়ে, বোমা ফাটিয়ে দেশে বিশেষ পরিস্থিতি তৈরি করার চেষ্টা করেছিল, কিন্তু সফল হয় নাই।

মানববন্ধন ও সমাবেশে স্বেচ্ছাসেবকলীগের অ্যাডভোকেট মোল্লা মো. কাওসার, পঙ্কজ দেবনাথ, কৃষিবিদ আ ফ ম মাহবুবুল হাসান প্রমুখ বক্তব্য দেন।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

August 2018
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
আরও পড়ুন