১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

EN

ছক্কা বর্ষণ দেখল সিপিএল!

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৮:৪০ অপরাহ্ণ , ১৭ আগস্ট ২০১৮, শুক্রবার , পোষ্ট করা হয়েছে 6 years আগে

স্পোর্টস রিপোর্টার ॥ টি২০ ক্রিকেট মানেই চার-ছক্কার রোমাঞ্চ। আইপিএল জনপ্রিয় হওয়ার একটা কারণ ভারতের উইকেটে অনেক রান ওঠে। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগও খুব একটা পিছিয়ে নেই। এর আগে আন্দ্রে রাসেলের দল দু’শ রানের লক্ষ্য টপকে জয় পেয়েছে। এবার আবার সেন্ট লুসিয়া এবং ত্রিনবাগো নাইট রাইডার্সের মধ্যে পাহাড় টপকানোর ম্যাচ দেখা গেলে। আর তাতে টি২০ ক্রিকেটে সর্বোচ্চ ছক্কার রেকর্ড হয়েছে।

ড্যারেন সামি ন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে পুরো ম্যাচটা এতটা ধুমধাড়াক্কা হবে কে ভেবেছিল। দিন শেষে হার-জিতকে ছাড়িয়ে ছক্কা দেখায় মেতেছে দু’দলের সমর্থকরা। সিপিএলের দারুণ উত্তেজনাময় ম্যাচে সেন্ট লুসিয়া স্টারসে ৫ উইকেট হেরেছে ত্রিনবাগো নাইট রাইডার্সের কাছে।

দু’দলই দুইশ’ রানের পাহাড় ডিঙিয়েছে। তাতে ছক্কা হয়েছে গুনে গুনে ৩৪টি। চারের মার তো ছিলই। এই ৩৪ ছক্কা কোনো টি২০ ম্যাচে সর্বোচ্চ। এর আগে ২০১৬ সালে নিউজিল্যান্ডের ঘরোয়া টি২০ টুর্নামেন্ট সুপার স্ম্যাশে সেন্ট্রাল ডিস্ট্রিক্ট এবং ওটাগোর মধ্যকার ম্যাচেও হয়েছিল ৩৪টি ছক্কা। আগে ব্যাট করা ওটাগোর ইনিংসে ছক্কা ছিল ১৮টি, আর ২৫০ রানের লক্ষ্যে ব্যাট করে সেন্ট্রাল ডিস্ট্রিক্ট মেরেছিল ১৬টি ছয়। থেমেছিল ২৪৮ রানে।

এ ম্যাচে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট খুইয়ে ২১২ রান সংগ্রহ করে লুসিয়া। জবাবে এক বল ও পাঁচ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌছায় ত্রিনবাগো। ত্রিনবাগোর হয়ে ৩৬ বলে ৬ চার ও ১০ ছক্কায় দলকে উপহার দেন অপরাজিত ৯৪ রানের বিধ্বংসী এক ইনিংস খেলেছেন ড্যারেন ব্রাভো। দ্বিতীয় সর্বোচ্চ ৬৮ রান আসে ব্রেন্ডন ম্যাককুলামের ব্যাট থেকে।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নামা সেন্ট লুসিয়ার ২১২ রানের বড়সড় সংগ্রহ করে। আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ ডেভিড ওয়ার্নার দারুণ ইনিংস উপহার দেন। এছাড়া কিয়েরন পোলার্ডের ব্যাটে ভর করে বড় সংগ্রহ পায় লুসিয়া। লুসিয়ার হয়ে ৭২ রানের ইনিংস খেলেছেন ওয়ার্নার। এছাড়া পোলার্ড করেন ৬৫। ওয়ার্নার হাঁকান চারটি চার ও তিনটি ছক্কা। তবে পোলার্ড ছিলেন খুনে মেজাজে। ২৮২  স্ট্রাইক রেট ২৩ বলে ৬৫ রান করেন তিনি।

যারা যে কটি ছক্কা মেরেছেন:  ব্রাভো-১০, পোলার্ড-৭, ম্যাককুলাম-৬, কর্নওয়াল-৫, ওয়ার্নার-৩, রামদিন-১ নারিন-১, ফ্লেচার-১

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

August 2018
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
আরও পড়ুন