২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

EN

অটল বিহারী বাজপেয়ী আর নেই

বার্তা সম্পাদক

প্রকাশিত: ১২:৫৯ পূর্বাহ্ণ , ১৭ আগস্ট ২০১৮, শুক্রবার , পোষ্ট করা হয়েছে 6 years আগে

আন্তর্জাতিক সংবাদ : হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা ভারতের সাবেক প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ী মারা গেছেন।

বৃহস্পতিবার বিকেলে দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্স হাসপাতালে (এইএমএস) ৯৩ বছর বয়সী এই রাজনীতিকের মৃত্যু হয় বলে টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে।

গত ৯ সপ্তাহ ধরে এই হাসপাতালে ভর্তি ছিলেন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) এই নেতা। তার শারীরিক অবস্থা খারাপের দিকে যাচ্ছিল প্রতিদিনই।

এরই মধ্যে বুধবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, বৃহস্পতিবার সকালে বিজেপির সভাপতি অমিত শাহসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ হাসপাতালে বাজপেয়ীকে দেখতে যান।

বৃহস্পতিবার দিনভর বাজপেয়ীর শারীরিক অবস্থা নিয়ে উদ্বেগ ছিল সবার মধ্যে। ভারতের গণমাধ্যমেও গুরুত্ব দিয়ে প্রকাশ হতে থাকে হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা সাবেক এই প্রধানমন্ত্রীর খবর।

টাইমস অব ইন্ডিয়া বলছে, গত ১১ জুন কিডনি ও মূত্রনালীর সমস্যা নিয়ে এইএমএসে ভর্তি হন বাজপেয়ী। হাসপাতাল সূত্রে সে দিন জানানো হয়েছিল, রুটিন চেক আপের জন্যই তাকে ভর্তি করানো হয়েছে।

দীর্ঘ দিন ধরেই অটল বিহারী বাজপেয়ীর একটি কিডনি অচল ছিল। ২০০৯ সালে স্ট্রোক হওয়ার পর থেকে তার স্মৃতিশক্তিও অনেকটাই লোপ পায়।

১৯৯৬, ১৯৯৮ ও ১৯৯৯ সালে তিন বার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন বাজপেয়ী। প্রথম দফায় ১৩ দিন, দ্বিতীয় দফায় ১৩ মাস আর তৃতীয় দফায় পূর্ণ সময়ের জন্য প্রধানমন্ত্রী হিসেবে দেশের দায়িত্ব পালন করেন তিনি।

এক পর্যায়ে বয়স বাড়ার সঙ্গে সঙ্গে স্বাস্থ্যগত জটিলতা দেখা দিলে তিনি নিজেকে সামাজিক কর্মকাণ্ড থেকে সরিয়ে নেন এবং নিজের বাড়িতে জীবনকে সীমাবদ্ধ করে রাখেন।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

August 2018
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
আরও পড়ুন