২৪শে সেপ্টেম্বর, ২০২২ ইং | ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

EN

ধমক দিয়ে শেখ হাসিনার কাছ থেকে কিছু আদায় করা যাবে না: কাদের

বার্তা সম্পাদক

প্রকাশিত: ২:১৯ পূর্বাহ্ণ , ১৩ আগস্ট ২০১৮, সোমবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

নিজস্ব প্রতিবেদক : কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের উদ্দেশ্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শেখ হাসিনা বঙ্গবন্ধুর কন্যা, যার সৎ সাহসও অনেক বেশি। ধমক দিয়ে তার থেকে কিছু আদায় করা যাবে না। আলটিমেটাম দিয়ে শেখ হাসিনার কাছ থেকে অন্তত সুবিধা আদায় করা যাবে না। তবে এটুকু বলতে পারি, কোটা আন্দোলন যারা করেন, তাদের সুখবর দিতে চাই। কিছু দিন ধৈর্য্য ধরতে অসুবিধা কী?

রোববার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) মিলনায়তনে স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের আরও বলেন, একটা ব্যলেন্স সিস্টেম চালু করার জন্য কিছুটা সময় লাগছে। তথ্য-উপাত্ত সংগ্রহের জন্য কিছুটা সময় লাগছে। এটা এখন অনেক দূর এগিয়েছে। সরকারও সমাধানের পথ খুঁজছে। ছাত্র-ছাত্রীদের হতাশ হওয়ার কোনো কারণ নেই। তাদের অনুরোধ করবো, আস্থা রাখুন শেখ হাসিনার ওপর।

তিনি বলেন, কিশোর-কিশোরী ছাত্র-ছাত্রীদের নয় দফা দাবি সরকার অক্ষরে অক্ষরে মেনে নিয়েছে। তাদেরকে দেওয়া প্রতিশ্রুতিও সরকার পূরণ করবে। আজও একটা আন্ডারপাসের উদ্বোধন হয়েছে। দ্রুত আন্ডারপাস নির্মাণের জন্য সেনাবাহিনীতে দেওয়া হয়েছে। সড়ক পরিবহনের আইন পাশের পথে। কাজেই অধৈর্য্য হবেন না। অপেক্ষা করুন, সমাধান হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন।

১৫ আগস্ট জাতীয় শোক দিবসের দিনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্মদিন পালন প্রসঙ্গে তিনি বলেন, ১৫ আগষ্ট জন্মদিন না পালন করে খালেদা জিয়ার জন্য বিএনপি দোয়া মাহফিল আয়োজন করেছে। এর অর্থ কী এটা, ১৫ আগস্ট খালেদা জিয়ার ভুয়া জন্ম দিবস- এটা ক্ষমা চেয়ে দুঃখ প্রকাশ করে এটা থেকে সরে আসছেন? জন্মদিবস ১৫ আগষ্ট পালন করবেন না? ভুয়া জন্মদিবস পালন থেকে এরা মোটেই সরছে না।

তিনি বলেন, ১৫ আগস্ট যারা ভুয়া জন্মদিবস পালন করে, বাংলাদেশে এই ছদ্মবেশী বিধংসী দলের সঙ্গে আমাদের সম্পর্ক থাকার সুযোগ নেই। খালেদা জিয়ার পাঁচটা জন্মদিন। কোনটা সঠিক এটা বিএনপিকে আগে পরিস্কার করতে হবে। তারপর আমরা ভেবে দেখবো তাদের সঙ্গে কথা বলা যায় কি না।

বিএনপির আন্দোলনের হুঁশিয়ারি প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, দিনক্ষণ দিয়ে ইতিহাসে কোনোদিন কোনো আন্দোলন হয়নি। বাংলাদেশেও হয়নি। দিনক্ষণ দিয়ে যে আন্দোলন হয় না গত নয় বছরে বিএনপির দিনক্ষণের আন্দোলনের ব্যর্থতাই তার বড় প্রমাণ।

স্বাচিপের সভাপতি অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলানের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, বিএসএমএমইউ’র উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, স্বাচিপের মহাসচিব ডা. আবদুল আজিজ প্রমুখ।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

August 2018
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
আরও পড়ুন