২৭শে জানুয়ারি, ২০২৩ ইং | ১৪ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

EN

লেবাননে প্রবাসীদের সাথে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. নমিতা হালদারের মতবিনিময় সভা অনুষ্ঠিত

বার্তা সম্পাদক

প্রকাশিত: ১০:৫২ অপরাহ্ণ , ১২ আগস্ট ২০১৮, রবিবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

জহির রায়হান, লেবানন থেকে : লেবাননে বসবাসরত প্রবাসী বাংলাদেশী কর্মীদের সাথে মতবিনিময় সভা করেছে লেবাননে সফররত প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. নমিতা হালদার।

বাংলাদেশ দূতাবাসের আয়োজনে শুক্রবার দূতাবাস হলরুমে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন লেবাননে নিযুক্ত বাংলাদেশের মান্যবর রাষ্ট্রদূত আব্দুল মোতালেব সরকার। সভায় প্রবাসীদের জ্ঞাতার্থে সচেতনতা মূলক ভিডিও চিত্র প্রদর্শন করা হয়। এ সময় প্রবাসীদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন ড. নমিতা হালদার।

বিশ্বের অন্যান্য দেশের সাথে বাংলাদেশের জনশক্তি রপ্তানীর চুক্তি থাকলেও জর্ডান এবং লেবাননের দিকে ভালভাবে নজর দেওয়া হয়নি। এমনকি লেবাননের সাথে এ পর্যন্ত কোনপ্রকার সমঝোতা স্বাক্ষরও হয়নি বললেন ড. নমিতা হালদার। তবে মান্যবর রাষ্ট্রদূত সে চেষ্টা অব্যাহত রেখেছেন বলে জানান তিনি।

তিনি বলেন, প্রবাসীদের সুবিধার্থে আগামী এক মাসের মধ্যে বৈরুতস্থ বাংলাদেশ দূতাবাসে লেবার উইং চালু হচ্ছে। এজন্য দূতাবাসে একজন প্রথম সচিব নিয়োগ দেওয়া হয়েছে। অল্প কয়েক দিনের মধ্যেই তিনি দূতাবাসে যোগদান করবেন।

অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, দূতালয় প্রধান ও কাউন্সেলর সায়েম আহমেদ, দূতাবাসের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ, কমিউনিটি নেতৃবৃন্দ এবং সাংবাদিকবৃন্দ।

উল্লেখ্য, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. নমিতা হালদার ৫ সদস্যের একটি প্রতিনিধি দল নিয়ে ৩ দিনের সরকারি সফরে তিনি বুধবার লেবাননে আসেন। পরে বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল ১০টা ৩০মিনিটে প্রবাসীদের বিভিন্ন সমস্যা নিয়ে লেবাননের শ্রম মন্ত্রণালয়ের সচিবের সাথে তাঁর কার্যালয়ে বৈঠক করেন।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

August 2018
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
আরও পড়ুন