৭ই অক্টোবর, ২০২২ ইং | ২২শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

EN

খুলনা বিশ্ববিদ্যালয়ে ভর্তিপরীক্ষার আবেদন শুরু ১৫ সেপ্টেম্বর

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৫:৩৬ পূর্বাহ্ণ , ৯ আগস্ট ২০১৮, বৃহস্পতিবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

নিজস্ব প্রতিবেদক : খুলনা বিশ্ববিদ্যালয়ে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে প্রথম বর্ষে স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তির সূচি ঘোষণা করা হয়েছে। সূচি অনুযায়ী আগামী ১৫ সেপ্টেম্বর থেকে অনলাইনে আবেদন করা যাবে এবং তা চলবে ১৫ অক্টোবর পর্যন্ত।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, এবার ৬টি স্কুল (অনুষদ) ও ২টি ইনস্টিটিউটকে তিনটি ইউনিটে ভাগ করে একই দিনে তিন পর্যায়ে ভর্তি পরীক্ষা নেওয়া হবে। এ বছর শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের অধীন প্রথমবার চার বছর মেয়াদি কোর্সে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের কোটাসহ মোট আসন ১ হাজার ২২৯টি। গত বছর ২৮টি ডিসিপ্লিনে মোট ১ হাজার ১৯৯ আসনে শিক্ষার্থী ভর্তি করা হয়েছিল। গতবারের তুলনায় এবার ৩০টি আসন বেড়েছে।

সূচি অনুযায়ী, আগামী ১৭ নভেম্বর সকাল সাড়ে ৮টা থেকে ১০টা পর্যন্ত ‘এ’ ইউনিটের অধীন বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুল এবং জীববিজ্ঞান স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। দুপুর ১২টা থেকে বেলা দেড়টা পর্যন্ত ‘বি’ ইউনিটের অধীন কলা ও মানবিক স্কুল, সমাজবিজ্ঞান স্কুল, আইন স্কুল, চারুকলা ইনস্টিটিউট এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে শুধু চারুকলা ইনস্টিটিউটের জন্য ভর্তি পরীক্ষা দুপুর ১২টা থেকে বেলা ২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। বেলা ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত ‘সি’ ইউনিটের অধীন ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

২০১৭ ও ২০১৮ সালে এইচএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরাই আবেদন করতে পারবেন। ভর্তিসংক্রান্ত প্রয়োজনীয় তথ্য খুলনা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

August 2018
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
আরও পড়ুন