৮ই ডিসেম্বর, ২০২২ ইং | ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

EN

ধানমণ্ডিতে শিক্ষার্থী-পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া, রামপুরায় উত্তেজনা

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৩:৩০ অপরাহ্ণ , ৫ আগস্ট ২০১৮, রবিবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

অনলাইন রিপোর্টার ॥ নিরাপদ সড়কের দাবিতে ঢাকায় আন্দোলনরত শিক্ষার্থীদের অবস্থানের মধ্যে ধানমণ্ডি ও রামপুরায় উত্তেজনা চলছে।

ধানমণ্ডি দুই নম্বর সড়কে শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া চলছে। অন্যদিকে রামপুরায় শিক্ষার্থীদের মুখোমুখি হয়েছে লাঠিসোঁটা হাতে একদল যুবক।

রবিবার দুপুরে কয়েকশ শিক্ষার্থী সায়েন্স ল্যাবরেটরি মোড়ে জড়ো হয়ে জিগাতলার দিকে মিছিল নিয়ে রওনা হলে পুলিশ বাধা দেয়। এক পর্যায়ে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হলে পুলিশ কাঁদুনে গ্যাস ছোড়ে।

বেলা সাড়ে ১২টা থেকে ২টা পর্যন্ত সেখানে ধাওয়া-পাল্টা ধাওয়া চলছিল। সংঘর্ষ ১ নম্বর সড়কেও ছড়িয়েছে।

সেখানে নাগরিক টেলিভিশনের গাড়ি ভাংচুর হয়েছে। ছবি তুলতে গেলে হামলা হচ্ছে সাংবাদিকদের উপরও।

ধানমণ্ডিতে বিক্ষোভরত শিক্ষার্থীদের বেশির ভাগই ঢাকা বিশ্ববিদ্যালয়ের; তারা বলছেন, শনিবার সেখানে হামলার শিকার শিক্ষার্থীদের সহমর্মিতা জানাতে যাচ্ছিলেন তারা। পুলিশ তাদের বাধা দিয়েছে।

এর আগে সকালে সায়েন্স ল্যাবরেটরি এলাকায় একদল যুবককে মোটর সাইকেল নিয়ে মহড়া চালাতে দেখা গিয়েছিল।

শিক্ষার্থীদের এক সপ্তাহের আন্দোলনের মধ্যে নাশকতাকারীরা ঢুকেছে দাবি করে রবিবার বিভিন্ন স্থানে আওয়ামী লীগ সমর্থকরা সড়কে অবস্থান নিয়েছে।

রামপুরায় বেলা পৌনে ১টার দিকে শিক্ষার্থীদের মুখোমুখি অবস্থান নেয় একদল যুবক। মেরুল বাড্ডা থেকে রামপুরা ব্রিজের দিকে লাঠিসোঁটা নিয়ে এগোতে থাকে তারা।

রামপুরা ব্রিজের কাছে তখন স্টেট ইউনিভার্সিটি, ইমপেরিয়াল কলেজ, খিলগাঁও ওমেন্স স্কুল ও কলেজসহ বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী সড়কে অবস্থান করছিল।

ওই যুবকদের দেখে শিক্ষার্থীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এসময় স্টেট ইউনিভার্সিটির সামনের গাছ ও দোকান ভেঙে লাঠি ও বাঁশ নিয়ে শিক্ষার্থীরাও অবস্থান নেয়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রামপুরা সেতুর উপর পুলিশ অবস্থান নিয়েছে।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

August 2018
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
আরও পড়ুন