৭ই অক্টোবর, ২০২২ ইং | ২২শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

EN

বাঞ্ছারামপুরে সুদমুক্ত শিক্ষাঋণ ও ভাতা পেয়ে মহাখুশী প্রতিবন্ধী ছাত্র ও নারীরা

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৯:২৭ অপরাহ্ণ , ৩ আগস্ট ২০১৮, শুক্রবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

বাঞ্ছারামপুর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলায় আজ সকালে উপজেলা নির্বাহী অফিসারের কার্য্যালয়ে সমাজকল্যান মন্ত্রণালয়ের পক্ষ হতে মেধাবী ও অসহায়-অস্বচ্ছল নারী,পুরুষদের মোট ২ লাখ টাকার আর্থিক সহায়তা দেয়া হয়েছে।

সরকারের পক্ষে এই অনুদান ও ঋণ প্রতিব›দ্বীদের হাতে তুলে দেন উপজেলা নির্বাহী অফিসার মো.শরিফুল ইসলাম।
উপজেলা সমাজসেবা অফিসার সুরভী আক্তার ঋণ ও ভাতা কর্মসূচী সমন্ধয় করেন।তিনি জানান, প্রতিবন্ধীদের মধ্যে সমাজের সম্ভাবনাময় বেশ কিছু বেকার বা স্বাবলম্বী হবার জন্য বাছাইকৃত কিছু নারী-পুরুষদের ৩০ হাজার থেকে ৫ হাজার টাকা পর্যন্ত ঋণ দেয়া হয়েছে।

প্রতিবন্ধীদের সাথে একান্তে কথা বলে বুঝা গেছে,ঋণ ও অনুদান পেয়ে মহাখুশী অন্ধ মতিন,ডলি,হাসিব,শিশু কনিকাদের।তারা বলেন,আমরা নিজের পায়ে দাড়াতে চাই,কাজ করে খেতে চাই।ভিক্ষা চাই না।

উপজেলার ছলিমাবাদ ইউনিয়নের দরিদ্র অন্ধ আ.মতিন ব্রেইল পদ্ধতিতে পড়াশুনা করে ঢাকা বিশ^বিদ্যালয়ে বিবিএ-তে ভর্তি হয়ে পড়াশুনা করছে।তার পড়াশুনা চালাতে সে ৩০ হাজার টাকা ঋণ নেয়।একইভাবে,অনেকে নেন ব্যবসা,কৃষি বা হাস-মুরগী পালনের জন্য।

উপজেলার তাতুয়াকান্দি গ্রামের প্রতিবন্ধী ডলি(২৭)কে ২ বছর আগে ধর্ষন করেছিলো মুছা মিয়া নামে এক চায়ের দোকানদার।বর্তমানে সে জেল হাজতে আছে।ধর্ষিত হবার পর সে এক কন্যা সন্তানের জন্ম দেয়।সেই প্রতিবন্ধী সহজ-সরল কুমারী ডলি সন্তানসহ আজ অনুদান গ্রহন করেন।ডলি ৫ হাজার টাকা অনুদান পেয়ে বলেন, ‘এই টাকা দিয়ে আমি হাস মুরগী কিনবো,তারপর লাভ করবো।’।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম বলেন,-‘এই ২ লাখ টাকা দিয়ে আমি আশা করবো,তারা নিজেদের দূর্বল ভাববে না,সরকার তাদের পাশে আছে,এটা বুঝতে পারলে তারা বহুদুর যেতে পারবে’।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

August 2018
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
আরও পড়ুন