২রা আগস্ট, ২০২১ ইং | ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

EN

শরিয়তপুর-২ আসনে এ কে এম এনামুল হক শামীমের মনোনয়ন চেয়ে হোয়াটঅ্যাপে প্রচারণা

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৪:০৯ অপরাহ্ণ , ২ আগস্ট ২০১৮, বৃহস্পতিবার , পোষ্ট করা হয়েছে 3 years আগে

জহির রায়হান, লেবানন থেকে: বাংলাদেশ আওয়ামী লীগ লেবানন শাখার সহ সাংগঠনিক সম্পাদক মোঃ মিলন সরকার সখিপুর-নড়িয়া শরিয়তপুর-২ আসন থেকে এ কে এম এনামুল হক শামীমের মনোনয়ন চেয়ে প্রচার প্রচারণা চালাচ্ছেন এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে জোর দাবী জানিয়েছেন। গত শুক্রবার (২৭ জুলাই) সাংবাদিকদের কাছে হোয়াটসঅ্যাপে লিখিতভাবে তিনি এ দাবী জানান।

তাঁর লিখা দাবীর অংশটুকু হুবহু তুলে ধরা হল,
আমি প্রথমেই স্মরণ করি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে। সেইসাথে স্মরণ করি জাতীয় চার নেতাকে। আমি আরো স্মরণ করি সকল শহীদদেরকে এবং স্মরণ করি আমার শরিয়তপুর এর মাটি ও মানুষের নেতা সাবেক মন্ত্রী মরহুম আব্দুর রাজ্জাক ভাইকে যার বলিষ্ঠ নেতৃত্বে শরিয়তপুর আওয়ামী লীগকে সুসংগঠিত করেছেন।

আমি প্রথমেই লেবাননে বসবাসরত সকল শরিয়তপুর প্রবাসীর পক্ষ থেকে জননেত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই। আরো ধন্যবাদ জানাই সজিব ওয়াজেদ জয়কে যার বলিষ্ঠ নেতৃত্বে আমরা তরুন প্রজন্ম আওয়ামী লীগকে শক্তিশালী করতে পেরেছি।

সুধী,
আসসালামু আলাইকুম।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিব তার অসমাপ্ত আত্মজীবনীতে লিখেছেন “একজন মানুষ হিসাবে সমগ্র মানব জাতি নিয়েই আমি ভাবি।একজন বাঙালী হিসেবে যা কিছু বাঙালিদের সঙ্গে সম্পৃক্ত তাই আমাকে গভীরভাবে ভাবায়। এই নিরন্তন সম্পৃক্তির ভালোবাসার যে উৎস সে ভালোবাসা আমার রাজনীতি এবং অস্তিত্বকে অর্থবহ করে তোলে।”

মাননীয় নেত্রী আপনি তার সুযোগ্য কন্যা দেশরত্ন শেখ হাসিনা। আপনার কাছে আমরা শরিয়তপুরবাসি চিরঋণী। আপনি আমাদেরকে নিয়ে যথেষ্ট ভাবেন। আমরা শরিয়তপুর-২ আসন এর জনগন আপনার কাছে কোনদিন কিছু চাইনি। আজ আপনার কাছে সখিপুর-নড়িয়া সকল আওয়ামী পরিবারের একটাই দাবি শরিয়তপুর-২ আসন থেকে এ কে এম এনামুল হক শামিম ভাইকে আমরা এমপি হিসেবে দেখতে চাই।

মাননীয় নেত্রী আশা নয় বিশ্বাস চাই। শামিম ভাইকে মনোনয়ন দিয়ে শরিয়তপুর-২ এর আওয়ামী পরিবারকে ধন্য করবেন। আমরা জানি আপনি সব সময় তৃণমূল থেকে শুরু করে সব খবর আপনার কাছে আছে। মাননীয় নেত্রী শরিয়তপুর-২ আসনের আওয়ামী পরিবার ও আওয়ামিলীগের সকল সহযোগী সংগঠন এবং ইউনিট কমিটি থেকে শুরু করে জেলা কমিটি পর্যন্ত সকল নেতাকর্মীরা আপনার হাতকে শক্তিশালী করতে ও আপনার স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষে এ কে এম এনামুল হক শামিম ভাইয়ের নেতৃত্বে একযোগে কাজ করে যাচ্ছে।

আমাদের শরিয়তপুরবাসী আপনার অবদান কোনদিন ভুলবেনা। আমাদের জননেতা এ কে এম এনামুল হক শামীম ভাই ১৯৭৯ সালে এ এম উচ্চ বিদ্যালয়ের স্কুল ছাত্রলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ১৯৮৪ সালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন। ১৯৮৬ সালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ১৯৮৮ সালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাএলীগের সভাপতি নির্বাচিত হন এবং ১৯৮৯ সালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাএসংসদ (জাকসুর) ভিপি নির্বাচিত হন।

এরপর ১৯৯০ সালে তিনি বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্যপদ লাভ করেন। ১৯৯২ সালে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহসভাপতি এবং ১৯৯৪ সালে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি নির্বাচিত হন। ১৯৯৮ সালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সিডনিকেট সদস্য এবং ২০০২ সালে বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির অবজারভার মেম্বার পদ লাভ করেন। এরপর ২০১২ সালের ফেব্রুয়ারী ও ডিসেম্বর মাসে ২বার বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সদস্যপদ লাভ করেন।

এভাবেই একের পর এক জয়লাভ করতে করতে আপনার স্নেহ ও ভালবাসা অর্জন করে ২০১৬ সালে তিনি বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক পদে অধিষ্ঠিত হন। মাননীয় নেত্রী চাওয়ার মত আর কিছু নেই। তবুও বঙ্গবন্ধুর আদর্শের কর্মী ও আপনার স্নেহভাজন এবং আমাদের শরিয়তপুর বাসীর উন্নয়নের কথা চিন্তা করে আমাদের প্রিয় ভাই সময়ের সাহসী লড়াকু সৈনিক এ কে এম এনামুল হক শামিম ভাইকে প্রত্যাশিত মনোনয়ন দিয়ে শরিয়তপুর-২ আসনের জনগণকে উপকৃত করবেন বলে আমরা দৃঢ় আশাবাদী।

পরিশেষে এইটুকু বলতে চাই, আমার মত এই ক্ষুদ্র মানুষের লেখাটুকু আপনার কাছে পৌঁছাবে কিনা জানিনা। মুজিব আদর্শকে বুকে লালন করে এবং আপনার হাতকে শক্তিশালী করতে শামীম ভাইয়ের নেতৃত্বে আগামীর দিনগুলোতেও কাজ করে যেতে চাই। সেইসাথে বর্তমানে লেবানন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাথে থেকে আপনার ২০২১ সালের ভিশন বাস্তবায়নে এ কে এম এনামুল হক শামিম ভাইয়ের নেতৃত্বে একাদশ জাতীয় সংসদ নিবাচনকে সামনে রেখে আপনাকে জয়যুক্ত করার লক্ষে দৃঢ়তার সাথে কাজ করছি।

মাননীয় নেত্রী আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো। আমরা আপনার পাশে ছিলাম, আছি এবং ভবিষ্যতেও থাকবো। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু, জয়তু জননেত্রী শেখ হাসিনা।

ধন্যবাদান্তে
মোঃ মিলন সরকার
সহ সাংগঠনিক সম্পাদক, লেবানন কেন্দ্রীয় আওয়ামী লীগ।
সাধারণ সম্পাদক, উওর তারাবুনিয়া ইউনিয়ন সেচ্ছাসেবক লীগ।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

August 2018
M T W T F S S
« Jul   Sep »
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
আরও পড়ুন