২৬শে সেপ্টেম্বর, ২০২২ ইং | ১২ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

EN

ইংল্যান্ডের হাজারতম টেস্টে অশ্বিনের স্পিন জাদু

বার্তা সম্পাদক

প্রকাশিত: ২:১৮ অপরাহ্ণ , ২ আগস্ট ২০১৮, বৃহস্পতিবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

ব্রাহ্মণবাড়িয়া টাইমস ডেস্ক: টেস্ট ক্রিকেটে অনন্য এক মাইলফলক স্পর্শ করলো ইংল্যান্ড। প্রথম দল হিসেবে হাজারতম টেস্ট খেলতে নামলো তারা। এজবাস্টনে ভারতের বিপক্ষে সেই ম্যাচের প্রথম দিন জো রুট ও জনি বেয়ারস্টোর হাফসেঞ্চুরিতে ভালো শুরুর ইঙ্গিত দিয়েছিল ইংল্যান্ড। কিন্তু রবিচন্দ্রন অশ্বিনের স্পিনে মনমতো দিন কাটাতে পারেনি স্বাগতিকরা।

বুধবার টস জিতে ব্যাট করতে নামে স্বাগতিকরা। রুট ও বেয়ারস্টোর জুটিতে বড় স্কোরের আভাস দিলেও ভারতীয় স্পিনার অশ্বিন বাধ সাধেন। প্রথম ইনিংসে ৯ উইকেটে ২৮৫ রানে দিন শেষ করেছে ইংল্যান্ড।

অশ্বিন ১৩ রানে কুককে বোল্ড করে উদ্বোধনী জুটি ভাঙেন। তারপর জেনিংসকে নিয়ে ৭২ রানের জুটি গড়েন রুট। ৪২ রানে জেনিংসকে ফিরিয়ে তাদের বিচ্ছিন্ন করেন মোহাম্মদ শামি। ভারতের এই পেসার নিজের দ্বিতীয় শিকার বানান ডেভিড মালানকে (৮) এলবিডাব্লিউ করে।

রুট দারুণ সঙ্গ পান বেয়ারস্টোর সঙ্গে। একশ ছাড়ানো জুটি গড়েন তারা। কিন্তু ১০৭ বলে হাফসেঞ্চুরি করা রুট ৮০ রানের বেশি করতে পারেননি। বিরাট কোহলি তাকে রান আউট করে ফেরান। ইংলিশ অধিনায়ক ফেরার পর ৭০ রানে উমেশ যাদবের কাছে বোল্ড হন বেয়ারস্টো।

অশ্বিনের স্পিনে ইংল্যান্ডের আর কোনও ব্যাটসম্যান বেশিক্ষণ ক্রিজে টিকতে পারেননি। ৫৯ রানের মধ্যে ৪ উইকেট হারায় স্বাগতিকরা। স্যাম কারান ও জেমস অ্যান্ডারসন শেষ জুটিতে দিন পার করতে সফল হন। যদিও দিন শেষ হওয়ার এক বল আগে কারান জীবন পান দিনেশ কার্তিক ক্যাচ ছাড়লে। তিনি অপরাজিত আছেন ২৪ রানে।

২৫ ওভারে ৭ মেডেনসহ ৬০ রান দিয়ে ৪ উইকেট নেন অশ্বিন।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

August 2018
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
আরও পড়ুন