১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

EN

দুর্দান্ত ব্যাটিং ও বোলিং তাণ্ডবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের জয়

বার্তা সম্পাদক

প্রকাশিত: ২:৪১ পূর্বাহ্ণ , ২৪ জুলাই ২০১৮, মঙ্গলবার , পোষ্ট করা হয়েছে 6 years আগে

গায়ানার প্রোভিডেন্স স্টেডিয়ামে প্রথম ওয়ানডেতে ৪৮ রানে জিতে তিন ম্যাচের সিরিজে এগিয়ে গেল মাশরাফিরা। বাংলাদেশের বেঁধে দেয়া ২৮০ রানের বিপক্ষে নির্ধারিত ওভার শেষে ৯ উইকেটে ২৩১ রান সংগ্রহ করে স্বাগতিকরা।

বাংলাদেশের পক্ষে অধিনায়ক মাশরাফি ৪টি, মুস্তাফিজ ২টি, মিরাজ ও রুবেল ১টি করে উইকেট তুলে নেন। অনবদ্য সেঞ্চুরির সুবাদে প্লেয়ার অব দ্য ম্যাচের পুরস্কার পান তামিম ইকবাল।

টসে জিতে দুর্দান্ত ব্যাটিং করে ৪ উইকেটের বিনিময়ে ২৭৯ রান সংগ্রহ করে বাংলাদেশ। সাকিবের ৯৭ আর তামিমের অসাধারণ সেঞ্চুরি বাংলাদেশকে শক্ত অবস্থানে নিয়ে যায়।

শূন্য রানে বিজয়ের বিদায়ের পর ওয়ানডাউনে ব্যাট করতে নামেন সাকিব আল হাসান। তামিমের সঙ্গে জুটি বেধে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়ার সঙ্গে নিজের ক্যারিয়ারের ৮ম সেঞ্চুরির দিকেও এগিয়ে যাচ্ছিলেন সাকিব আল হাসান। কিন্তু মাত্র ৩ রানের আক্ষেপ নিয়ে মাঠ ছাড়তে হলো তাকে।

সাকিব ৯৭ রান করে আউট হয়ে গেলেও তামিম ছিলেন অপরাজিত। ১৩০ রানে অপরাজিত থাকলেন তিনি। তার অসাধারণ সেঞ্চুরি এবং শেষ মুহূর্তে মাঠে নেমে মুশফিকুর রহীমের ছোট্ট ঝড়- সব মিলিয়ে গায়ানার প্রোভিডেন্স স্টেডিয়ামে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের সামনে ২৮০ রানের বিশাল লক্ষ্য বেঁধে দেয় টাইগারা।

দেবেন্দ্র বিশুর করা ৪৫তম ওভারের তৃতীয় বলে সুইপ করতে গিয়ে ব্যাটের উপরের কানায় লাগিয়ে ফেলেন। বল উঠে যাওয়ার পর হেটমায়ার দারুণ দক্ষতায় বলটি ধরে ফেলেন। ৮ম সেঞ্চুরি করতে না পারলেও ওয়ানডেতে ৩৮তম হাফ সেঞ্চুরি করেন সাকিব আল হাসান।

হার্ডহিটিংয়ের জন্য নামানো হয় সাব্বির রহমানকে। তবে ৪ বলে মাত্র ৩ রান করে আম্পায়ারের ভুলে আউট হয়ে যান সাব্বির। তাকে স্ট্যাম্পিংয়ের আউট ঘোষণা করা হলেও স্ট্যাম্প ভাঙার সময় তার পা ছিল ক্রিজের মধ্যেই। দেবেন্দ্র বিশুর বলে আউট হন সাব্বির। এরপর মাঠে নামেন মুশফিকুর রহীম।

মুশফিকুর রহীম মাত্র ১১ বলে ৩০ রান করে বাংলাদেশকে আরো এগিয়ে নেন। ২টি ছক্কা এবং বাউন্ডারি মারেন ৩টি। ইনিংসের ১ বল বাকি থাকতে রিভার্স সুইপ খেলতে গিয়ে দেবেন্দ্র বিশুর অসাধারণ এক ক্যাচে আউট হন তিনি।

শেষ বল মোকাবেলা করেন মাহমুদউল্লাহ রিয়াদ। আন্দ্রে রাসেলকে দারুণ এক বাউন্ডারি মেরে ইনিংস শেষ করেন তিনি। তামিম অপরাজিত থাকেন ১৬০ বলে ১৩০ রান করে। ১০টি বাউন্ডারির সঙ্গে ৩টি ছক্কার মার মারেন তিনি। দেবেন্দ্র বিশু ২টি এবং আন্দ্রে রাসেল ও জ্যাসন হোল্ডার নেন ১টি করে উইকেট সংগ্রহ করেন।

অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ৬০ বলে ৪০ রান করে রান করেনগেইল। ই লিয়েস ১৭ রান করে মাশরাফির বলে আউট হন। রুবেলের এলবি ডাব্লিউর ফাঁদে পড়ে মাত্র ৬ রানে আউট হন হোপ। হেটমের ৭৮ বলে ৫২ রান করে আউট হন মুস্তাফিজের বলে। জেএন ১০ রান করে আউট হন মোহাম্মদ মিরাজের বলে। হোল্ডার ১৭ রান করে মাশরাফির বলে মাঠ ছাড়েন। শূন্য রানে আউট হন পাওলক।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

July 2018
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
আরও পড়ুন