৭ই অক্টোবর, ২০২২ ইং | ২২শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

EN

শেখ হাসিনার প্রত্যাশাপূরণে আওয়ামী লীগের মনোনয়ন চান সাদেকা

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৩:৩০ অপরাহ্ণ , ৩ জুলাই ২০১৮, মঙ্গলবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

স্টাফ রিপোর্ট: মমতাময়ী নারী সাদেকা আক্তার। তিনি একজন দেশপ্রেমিক দায়িত্বশীল নাগরিক। যার ভাবনায় সারাক্ষণ থাকে মানুষ, সমাজ ও দেশ। স্বামী মুক্তিযোদ্ধা রহমত আলী খানের সংস্পর্শে এসে নতুন আবেগে দেশমাতৃকার প্রতি যে টান তৈরি হয়েছিল, তার সেই আবেগ দিনকে দিন তীব্র থেকে তীব্রতর হয়েছে। হয়েছে শাণিত। তাইতো সাদেকাকে প্রায় সময় দেখা যায় অসহায় মুক্তিযোদ্ধাদের পাশে। কখনো আবার অসহায় ও বিপদাপন্ন মানুষের পাশে ছুটে যান তিনি সেবার ব্রত নিয়ে ব্রাহ্মণবাড়িয়ার সর্বত্র। নিঃস্বার্থ সেবার হাত বাড়িয়ে দেন গরীব দুঃখী মানুষের জন্য।

পারিবারিকভাবে আওয়ামী লীগের সমর্থক সাদেকা আক্তার ঢাকার আগারগাঁওয়ে অবস্থিত মুক্তিযুদ্ধ যাদুঘরের একজন দাতা সদস্য। তাঁর দুই মেয়ে ও এক ছেলে উচ্চশিক্ষিত; নিজ নিজ কর্মক্ষেত্রে প্রতিষ্ঠিত। নিজ সন্তানদের মতোই সমাজের মানুষের প্রতিও তাঁর অসীম মমতা। তাই তো তিনি নিজেকে সবসময় বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকা-ে যুক্ত রাখেন। নিয়োজিত থাকেন আর্ত-মানবতার সেবায় প্রতিনিয়ত।

সাদেকা আক্তার প্রতিবছর শীতার্তদের মধ্যে নগদ অর্থসহ কম্বল বিতরণ করে থাকেন। বিশেষত হতদরিদ্র মুক্তিযোদ্ধাদের কাছে নগদ অর্থ ও কম্বল নিয়ে ছুটে যান পরম মমতায়। তিনি মসজিদ-মাদ্রাসা এতিমখানা এবং স্কুল-কলেজের উন্নয়ন কর্মকা-ে বিভিন্ন সময়ে আর্থিক সহযোগিতা করেছেন। গরীব ও অসহায় পরিবারের বিয়েতে আর্থিক সহায়তা করা তার অন্যতম প্রিয় কাজ। গরু-ছাগলসহ প্রয়োজনীয় উপকরণ দিয়ে সহযোগিতা করে দরিদ্র পরিবারের স্বচ্ছলতা আনয়নেও কাজ করছেন তিনি। আর্থিকভাবে অস্বচ্ছল মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাজীবন যেনো ক্ষতিগ্রস্থ না হয় সে দিকেও আছে তার সহযোতিার হাত।

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলা দূর্গাপুর ইউনিয়নের সোহাগপুরের বাসিন্দা সমাজসেবী এই সাদেকা আক্তার। তাই আশুগঞ্জ ও সরাইল উপজেলার মানুষের জীবন-মান উন্নয়ন করার ব্যাপারেই তাঁর বেশি মনোযোগ। সবসময় সমাজের নানা শ্রেণীর মানুষের সুখে-দুঃখে পাশে থাকার ইচ্ছায় তিনি ব্রাহ্মণবাড়িয়া-২ আসন (সরাইল-আশুগঞ্জ) থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী।

প্রচারবিমুখ এ সমাজসেবীকা সাদেকা আক্তার তার নির্বাচনী এলাকায় গণসংযোগ করে যাচ্ছেন। এ গণসংযোগ তার নির্বাচনী এলাকার মানুষের মাঝে বেশ সাড়া দিয়েছে। মানুষের মনে জাগিয়েছে উচ্ছ্বাস। সবার আস্থা ও বিশ্বাস, সাদেকা আক্তার মনোনয়ন পেলে শেখ হাসিনার প্রত্যাশাপূরণে শতভাগ দায়িত্বপালন করে দেশের উন্নয়নে নিজেকে নিয়োজিত রাখবেন। এবং বেগবান হবে তার সামগ্রিক মানবিক কর্মকান্ড। ঠিক যেমন করে তিনি একজন সমাজসেবিকা হিসেবে সাধারণ মানুষের মনে স্থান করে নিয়েছেন।

সাদেকা আক্তারের প্রত্যাশা ‘মাদার অব হিউম্যানিটি’ খ্যাত জননেত্রী শেখ হাসিনা তাঁকে আওয়ামী লীগের মনোনয়ন দিয়ে সরাইল-আশুগঞ্জবাসীর পাশে থেকে তার মানবিক ও সামাজিক কর্মকান্ডকে আরো বৃহৎ পরিধিতে কাজ করার সুযোগ করে দেবেন। সরাইল-আশুগঞ্জবাসীও সাদেকা আক্তারকে সহযোগিতা করে তাঁদের জীবন-মান উন্নয়নে বিভিন্ন কার্যক্রম এগিয়ে নিতে ভূমিকা রাখবে।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

July 2018
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
আরও পড়ুন