৬ই অক্টোবর, ২০২২ ইং | ২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

EN

লেবাননে বিএনপি মদিনা রিয়াদিয়া শাখা কমিটির উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

বার্তা সম্পাদক

প্রকাশিত: ১২:৪৩ অপরাহ্ণ , ১০ জুন ২০১৮, রবিবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

লেবানন থেকে জহির রায়হান: লেবাননে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র মদিনা রিয়াদিয়া শাখা কমিটির উদ্যোগে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান এর ৩৭তম শাহাদাত বার্ষিকী এবং পবিত্র মাহে রমজান উপলক্ষে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

গতকাল শনিবার (৯ জুন) বৈরুতের ছাবরা বাজার এলাকার হাম্মুদি কফি হাউজ শপে বিএনপি মদিনা রিয়াদিয়া শাখা কমিটির সভাপতি মাহবুর রহমান শামীম এর সভাপতিত্বে এবং সংগঠনের সাংগঠনিক সম্পাদক খোরশেদ আলম ও আওলাদ হোসেন এর যৌথ সঞ্চালনায় এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লেবানন বিএনপি কেন্দ্রীয় কমিটির সভাপতি মফিজুল ইসলাম বাবু। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন লেবানন কেন্দ্রীয় বিএনপির শিক্ষা বিষয়ক সম্পাদক শহীদ উল্লাহ মাষ্টার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লেবানন বিএনপির প্রতিষ্ঠাতা সদস্য মানিক মোল্লা, উপদেষ্টা সদস্য আবু তাহের, আব্দুর রশিদ, যুগ্ম সাধারণ সম্পাদক মজিবুর রহমান মুজিব, যোগাযোগ সম্পাদক ইকবাল হোসেন ভূঁইয়া, অর্থ সম্পাদক আব্দুল কাদের, সেচ্ছাসেবী সংগঠন শ্রমিক ইউনিয়নের সিনিয়র সহ-সভাপতি আজাদ মিয়া প্রমুখ।

অনুষ্ঠান শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত ও মাহে রমজানের গুরুত্ব এবং তাৎপর্য নিয়ে আলোচনা করেন লেবানন কেন্দ্রীয় বিএনপির ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা রফিকুল ইসলাম।

উক্ত আলোচনা সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক খোরশেদ আলম, বিএনপি আধবাইয়া শাখা কমিটির সভাপতি শফিক মিয়া, বিএনপি মাজরা টিস্যু শাখা কমিটির সভাপতি রফিকুল ইসলাম রফিক, শ্রমিক দলের দপ্তর সম্পাদক জি এস সুমন, সাংগঠনিক সম্পাদক আসাদুর রহমান আসাদ, সাধারণ সম্পাদক সোহেল মিয়া, সিনিয়র সহ-সভাপতি পাপ্পু বেপারী, সভাপতি দিদার খান, বিএনপি এন্তালিয়াছ শাখা কমিটির সভাপতি পিন্টু, বিএনপি ধামুজ শাখার ভারপ্রাপ্ত সভাপতি মোঃ আমির হোসেন, বিএনপি আইন-আল রোমানী শাখা কমিটির সহ-সভাপতি মোঃ মনির হোসেন ইকবাল, লেবানন কেন্দ্রীয় বিএনপির সহ ক্রিয়া সম্পাদক জনি বেপারী, যোগাযোগ সম্পাদক ইকবাল হোসেন ভূঁইয়া, অর্থ সম্পাদক আব্দুল কাদের, ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা রফিকুল ইসলাম, শিক্ষা বিষয়ক সম্পাদক শহীদ উল্লাহ মাষ্টার, যুগ্ম সাধারণ সম্পাদক মুজিবুর রহমান মুজিব, বিএনপি’র প্রতিষ্ঠাতা সদস্য ও উপদেষ্টা সদস্য আব্দুল খালেক তাহের, আব্দুল হালিম, লেবানন বিএনপির সাবেক সভাপতি এবং প্রতিষ্ঠাতা সদস্য ও উপদেষ্টা সদস্য মোঃ মানিক মোল্লা।

উক্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন লেবানন বিএনপি কেন্দ্রীয় কমিটির সভাপতি মফিজুল ইসলাম বাবু এবং সমাপনী বক্তব্য রাখেন মদিনা রিয়াদিয়া শাখা কমিটির সভাপতি ও সভার সভাপতি মাহবুর রহমান শামীম।

এ সময় শ্রমিক দলের সম্পাদক মন্ডলীর সদস্যরা অনুষ্ঠানের প্রধান অতিথিকে ফুল দিয়ে বরন করে নেন এবং মদিনা রিয়াদিয়া শাখা কমিটির সদস্যরা অনুষ্ঠানের সভাপতিকে ফুল দিয়ে বরন করে নেন।

উক্ত আলোচনা সভায় বক্তারা বলেন, লেবানন কেন্দ্রীয় বিএনপির কিছু নেতাকর্মী নবগঠিত শ্রমিকদল নিয়ে অনেক অসন্তোষ প্রকাশ করছেন। যে যত কথাই বলুক না কেন লেবাননে শ্রমিকদল যেহতু হয়েছে প্রতিষ্ঠা পাবেই। পূর্বে যুবদলও ঠিক এমনিভাবে অনেক তর্ক বিতর্কের পর প্রতিষ্ঠা পেয়েছিল। অতএব শ্রমিক দলের সকল নেতাকর্মীদেরকে ধৈর্যের সাথে সকল সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করার আহ্বান জানান।

বক্তারা আরো বলেন, লেবানন বিএনপি কেন্দ্রীয় কমিটির অন্তঃ দ্বন্দ্ব সব ঈদের পরপরই তা সমাধান হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। এছাড়া মাজরা টিস্যু এবং আধবাইয়া শাখা কমিটির অনুমোদন দেওয়ার জন্য জোর দাবী জানানো হয়।

লেবানন বিএনপির সাবেক সভাপতি এবং প্রতিষ্ঠাতা সদস্য ও উপদেষ্টা সদস্য মোঃ মানিক মোল্লা বলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির প্রতিটি শাখা কমিটি এবং অঙ্গ সহযোগী সংগঠন লেবানন বিএনপির অন্যতম একটি শক্তি। এ শক্তিকে আরো জোরদার করতে যেসব শাখা কমিটিগুলোর প্রস্তাব দেওয়া হয়েছে সেসব কমিটিগুলোকে দ্রুত অনুমোদন দিতে কেন্দ্রীয় বিএনপির সভাপতি মফিজুল ইসলাম বাবুকে বিনীত অনুরোধ করেন তিনি।

উক্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মফিজুল ইসলাম বাবু বলেন, লেবাননে শ্রমিক দলকে আনুষ্ঠানিকভাবে যে ঘোষণা দেওয়া হয়েছে তা জাতীয়তাবাদী দল বিএনপির সেই ১৯ দফার একটা অংশ শ্রমিকদল। আলোচনা সভায় নতুন শাখা কমিটির প্রস্তাবকে স্বাগত জানিয়ে তিনি বলেন আপনারা আপনাদের কমিটি গুছিয়ে কেন্দ্রীয় কমিটিকে অবিহিত করুন আমরা আনুষ্ঠানিকভাবে অনুমোদন দিবো। সেইসাথে সেচ্ছাসেবক দল করতে আগ্রহীদেরকেও যোগাযোগ করার জন্য আহ্বান জানান।

সাংবাদিকদের উদ্দেশ্য তিনি বলেন, সাংবাদিকরা হল সমাজের আয়না এবং বিবেক। আপনারা পক্ষপাতিত্ব না করে নিরপেক্ষভাবে প্রতিবেদন লিখবেন। কারণ, একজন সাংবাদিক তাঁর প্রতিবেদন লিখার সময় বিচারকের ভূমিকা পালন করেন। অতএব কারো মানসম্মান নিয়ে ছিনিমিনি খেলবেন না।

এ সময় দূতাবাসের মান্যবর রাষ্ট্রদূত আব্দুল মোতালেব সরকারের ভূয়সী প্রশংসা করে তিনি বলেন, বিনা জরিমানায় অবৈধ বাংলাদেশি প্রবাসীদের দেশে পাঠিয়ে মান্যবর রাষ্ট্রদূত দেশের রেমিটেন্সে বিরাট ভূমিকা রেখেছেন। এজন্য তিনি জনবান্ধব রাষ্ট্রদূতকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপণ করেন।

পরে বেগম খালেদা জিয়ার মুক্তি কামনায় ও শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানসহ মুসলিম উম্মাহের শান্তি কামনায় বিশেষ মোনাজাত পরিচালনা করেন লেবানন কেন্দ্রীয় বিএনপির ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা রফিকুল ইসলাম।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

June 2018
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  
আরও পড়ুন