৬ই ফেব্রুয়ারি, ২০২৩ ইং | ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

EN

লেবানন আওয়ামীলীগের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

বার্তা সম্পাদক

প্রকাশিত: ২:৪৯ অপরাহ্ণ , ৪ জুন ২০১৮, সোমবার , পোষ্ট করা হয়েছে 5 years আগে

লেবানন থেকে জহির রায়হান: বাংলাদেশ আওয়ামীলীগ লেবানন কেন্দ্রীয় কমিটি এবং লেবানন কেন্দ্রীয় শ্রমিক লীগের উদ্যোগে পবিত্র মাহে রমজান উপলক্ষে আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গত রবিবার (৩ জুন) বৈরুতের আলকোলা এলাকার আল-ওয়াতা মুসায়িতফি রেস্ট ক্লাব কমিউনিটি সেন্টারে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শুরুতে পবিত্র কোরআন তেলোয়াত করেন ক্বারী আনোয়ার হোসেন।

বাংলাদেশ আওয়ামীলীগ লেবানন শাখার কেন্দ্রীয় কমিটির সভাপতি বাবুল মুন্সী’র সভাপতিত্বে ও সংগঠনের সাধারণ সম্পাদক মশিউর রহমান টিটু’র সঞ্চালনায় এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, লেবাননে নিযুক্ত বাংলাদেশের মান্যবর রাষ্ট্রদূত আব্দুল মোতালেব সরকার।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, দূতাবাসের কাউন্সেলর ও দূতালয় প্রধান সায়েম আহমেদ, লেবানন আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি সুফিয়া আক্তার বেবি, সহ-সভাপতি রুবেল আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক আলমগীর ইসলাম, প্রচার সম্পাদক মহসীন মৃধা, বঙ্গবন্ধু ফাউন্ডেশন লেবানন শাখার প্রতিষ্ঠাতা ও সভাপতি মানিক সরকার, সেচ্ছাসেবী সংগঠন প্রবাসী ভাইবোন সংগঠনের সভাপতি আতাউর রহমান, সেচ্ছাসেবী সংগঠন শাহজালাল সংগঠনের সাধারণ সম্পাদক শামিম হোসেন প্রমুখ।

উক্ত ইফতার ও দোয়া মাহফিলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লেবানন আওয়ামীলীগের প্রধান উপদেষ্টা আশফাক তালুকদার, লেবানন আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য আবুল বাসার প্রধান ও ইসমাঈল চৌধুরী আকরাম। লেবানন আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি সুফিয়া আক্তার বেবি, সহ-সভাপতি রুবেল আহমেদ/ বাবুল মিয়া/ মোহাম্মদ আলী, যুগ্ম সাধারণ সম্পাদক আলমগীর ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক মিলন সরকার, প্রচার সম্পাদক মহসীন মৃধা, বঙ্গবন্ধু ফাউন্ডেশন লেবানন শাখার প্রতিষ্ঠাতা ও সভাপতি মানিক সরকার, লেবানন কেন্দ্রীয় শ্রমিক লীগের সভাপতি ওসমান গনি, সাধারণ সম্পাদক মোস্তফা কামাল, সাংগঠনিক সম্পাদক ইয়াছিন মাতব্বর, প্রবাসী ভাইবোন সেচ্ছাসেবী সংগঠনের সভাপতি আতাউর রহমান, শাহজালাল সেচ্ছাসেবী সংগঠনের সাধারণ সম্পাদক শামিম হোসেন প্রমুখ।

এছাড়াও লেবানন আওয়ামীলীগের বিভিন্ন শাখা কমিটি এবং সেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দগণ উপস্থিত ছিলেন।

উক্ত আলোচনা সভায় লেবাননে নিযুক্ত বাংলাদেশের মান্যবর রাষ্ট্রদূত আব্দুল মোতালেব সরকারের ভূয়সী প্রশংসা করে বক্তারা বলেন, মান্যবর রাষ্ট্রদূতের অক্লান্ত পরিশ্রম ও জিরু টলারেন্স নীতিতে লেবাননে বাংলাদেশি দালালদের উৎপাত অনেকাংশেই কমে গেছে। এজন্য মান্যবর রাষ্ট্রদূত আব্দুল মোতালেব সরকারকে আন্তরিক ধন্যবাদ জানান। সেইসাথে সল্প খরচে প্রবাসীদের আকামা সমস্যা সমাধান করতে বক্তারা মান্যবর রাষ্ট্রদূতকে বিনীতভাবে অনুরোধ করেন।

এ সময়, ভারতের কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের ডি-লিট সম্মানে মাননীয় প্রধানমন্ত্রীকে সম্মানিত করায় লেবানন আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়।

মান্যবর রাষ্ট্রদূত আব্দুল মোতালেব সরকার তাঁর আলোচনায় কোরান ও হাদীছের আলোকে কম্যুনিটিতে পারষ্পারিক শান্তি ও সম্প্রীতি বজায় রাখার গুরুত্ব তুলে ধরেন। সেইসাথে ইসলামী বিধি নিষেধ মেনে চলার জন্য সবাইকে অনুরোধ করেন।

প্রবাসীদের উদ্দেশ্যে রাষ্ট্রদূত বলেন, আকামা সমস্যা সমাধানকল্পে তিনি কাজ করছেন। এ বিষয় নিয়ে কথা বলার জন্য লেবাননের জেনারেল সিকিউরিটির সাথে সাক্ষাতও করেছেন। খুব শিগগির আকামা সমস্যা সমাধান হবে বলে প্রবাসীদের আশ্বস্ত করেন তিনি।

উক্ত ইফতার দোয়া মাহ্ফিলে মুসলিম উম্মাহের শান্তি কামনা করে দোয়া পরিচালনা করেন লেবানন আওয়ামীলীগের প্রধান উপদেষ্টা আশফাক তালুকদার।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

June 2018
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  
আরও পড়ুন