১লা অক্টোবর, ২০২২ ইং | ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

EN

রোহিঙ্গা সমাধানে মিয়ানমারের আন্তরিকতা প্রয়োজন

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৯:০৮ অপরাহ্ণ , ১৮ এপ্রিল ২০১৮, বুধবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

বিশেষ সংবাদদাতা: জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, রোহিঙ্গা সমস্যা সমাধানে বাংলাদেশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে- প্রয়োজন মিয়ানমারের আন্তরিকতা। তিনি রোহিঙ্গাদের পূর্ণ নাগরিকত্ব ও নিরাপত্তা নিশ্চিত করে মিয়ানমারে শান্তিপূর্ণ প্রত্যাবর্তনে জনমত সৃষ্টির জন্য আন্তর্জাতিক সম্প্রদায়কে অনুরোধ জানান।

বুধবার জাতীয় সংসদের তার সঙ্গে বিদেশি গণমাধ্যম ব্যক্তিত্ব ও বুদ্ধিজীবী প্রতিনিধি দল সাক্ষাৎ করলে এ কথা বলেন তিনি। সাক্ষাতকালে তারা সংসদীয় চর্চা, বাণিজ্য, অর্থনৈতিক উন্নয়ন, পর্যটন, রোহিঙ্গা ইস্যুসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

স্পিকার বলেন, অর্থনৈতিক ও সামাজিক সব সূচকে বাংলাদেশ আজ শক্ত ভিতের ওপর অবস্থান করছে। একটি বাড়ি একটি খামার প্রকল্প, আশ্রায়ন প্রকল্প এবং সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় বিভিন্ন কর্মসূচি বাস্তবায়নের মাধ্যমে বাংলাদেশে দারিদ্রের হার কমছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ ইতোমধ্যে স্বল্পোন্নত দেশ থেকে উন্নতশীল দেশে উন্নীত হয়েছে উল্লেখ করে স্পিকার বলেন, এরই ধারাবাহিকতায় ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে এবং ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ দেশে পরিণত হবে।

এর আগে সংসদ সচিবালয়ের পক্ষ থেকে বাংলাদেশ জাতীয় সংসদ নির্মাণ ইতিহাস ও সংসদীয় কার্যক্রম নিয়ে একটি প্রতিবেদন উপস্থাপন করা হয়। পরে স্পিকার প্রতিনিধিদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। সাক্ষাৎ শেষে প্রতিনিধি দল সংসদ ভবন ঘুরে দেখেন এবং এর নির্মাণ শৈলী ভূয়সী প্রশংসা করেন। এ সময় বিশ্বের ১০টি দেশের ১৩ জন গণমাধ্যম ব্যক্তিত্ব ও বুদ্ধিজীবী, জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব এবং সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

April 2018
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  
আরও পড়ুন