২৮শে সেপ্টেম্বর, ২০২২ ইং | ১৩ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

EN

মোশাররফের নেতৃত্বে ইসিতে যাবে বিএনপি

বার্তা সম্পাদক

প্রকাশিত: ১:৫০ পূর্বাহ্ণ , ১৭ এপ্রিল ২০১৮, মঙ্গলবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

জ্যেষ্ঠ প্রতিবেদক:  সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের নেতৃত্বে দলের ৭ সদস্যদের একটি প্রতিনিধি নিয়ে নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠক করবে বিএনপি। মঙ্গলবার বেলা ১১টায় নির্বাচন ভবনে এ বৈঠক হবে বলে দলীয় সূত্র জানিয়েছে।

স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহামুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ এই প্রতিনিধি দলে থাকবেন।

নির্বাচন কমিশনের সঙ্গে বিএনপির বৈঠকের ব্যাপারে সোমবার রাতে দলটির দফতরের দায়িত্বে থাকা জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী আহমেদের কাছে জানতে চাইলে তিনি জাগো নিউজকে বলেন, ‘আমি বিষয়টা এখনও জানি না।’

তবে দলের নীতিনির্ধারণী সূত্র জানায়, গাজীপুর এবং খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনের পাশাপাশি, বিএনপির নেতাকর্মীদের মুক্তি ও দলীয় কর্মসূচি পালন প্রভৃতি বিষয়ে প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে আলোচনা হবে। এর আগে অক্টোবরে নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠক করে ২০ দফা দাবি তুলে ধরে বিএনপি।

দাবিতে নির্বাচনের জন্য সহায়ক সরকার নিশ্চিত, ভোটের আগে অবশ্যই সংসদ ভেঙে দেয়া, বিরোধী দলের নেতাদের বিরুদ্ধে মামলা প্রত্যাহার, গুম-খুন-হয়রানি বন্ধ, প্রতিরক্ষা বাহিনীকে বিচারিক ক্ষমতা দিয়ে নির্বাচনের অন্তত সাত দিন আগে থেকে মোতায়েন, ই-ভোটিং মেশিনের (ইভিএম) ব্যবহার না করা, সব রাজনৈতিক দলকে স্বাভাবিক কার্যক্রম পরিচালনার সুযোগ করে দেয়াসহ আরও কিছু বিষয়ে তারা সুপারিশ করেছিলেন।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

April 2018
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  
আরও পড়ুন