৮ই ডিসেম্বর, ২০২২ ইং | ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

EN

ইসলামী ব্যাংকের চেয়ারম্যান আরাস্তু খানের পদত্যাগ

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৭:০৭ অপরাহ্ণ , ১৭ এপ্রিল ২০১৮, মঙ্গলবার , পোষ্ট করা হয়েছে 5 years আগে

নিজস্ব প্রতিবেদক: ইসলামী ব্যাংকের চেয়ারম্যান আরাস্তু খান পদত্যাগ করেছেন। মঙ্গলবার ব্যাংকের পরিচালনা পর্ষদের সভায় তিনি পদত্যাগ করেছেন বলে জাগো নিউজকে নিশ্চিত করেছেন আরাস্তু খান নিজে।

তিনি বলেন, ব্যক্তিগত কারণে আমি পদত্যাগ করেছি। নতুন চেয়ারম্যান হিসেবে নির্বাচন করা হয়েছে ব্যাংকের স্বতন্ত্র পরিচালক ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক নাজমুল হাসানকে।

আরাস্তু খান বলেন, আমি আগেও অনেক ব্যাংকের সঙ্গে ছিলাম। ওই সব ব্যাংকের চেয়ে ইসলামী ব্যাংক অনেক বড়। এখানে লোকবলও বেশি। অনেক পলিসি করতে হয়। এটি ব্যবস্থাপনা করাও কঠিন। যা সবসময় আমার পক্ষে করা সম্ভব হয়ে ওঠে না। এসব বিষয়ে আমি নিয়মিত সময় দিতে হিমশিম খাচ্ছি। তাই আজ বোর্ড সভায় আমি গদত্যাগ করেছি। নতুন চেয়ারম্যানও নির্বাচন করা হয়েছে।

এর আগে গত বছরের ৫ জানুয়ারি ইসলামী ব্যাংকের পরিচালনা ও ব্যবস্থাপনায় বড় ধরনের রদবদল ঘটে। ওই দিন রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে দিনভর অনুষ্ঠিত পর্ষদ সভায় ব্যাংকটির পর্ষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালকের পদ থেকে জামায়াত সমর্থিতদের সরিয়ে দেয়া হয়। নতুন বোর্ড অব ডাইরেক্টরসের চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন আরাস্তু খান।

আরাস্তু খান এর আগে বাংলাদেশ কমার্স ব্যাংকের চেয়ারম্যান হিসেবে দায়িত্বপালন করেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমএসএস ডিগ্রি এবং যুক্তরাষ্ট্রের হাভার্ড বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স ইন পাবলিক এডমিনিস্ট্রেশন (এমপিএ) ডিগ্রি অর্জন করেন। আরাস্তু খান ১৯৫৬ সালে মানিকগঞ্জ জেলার গরপাড়া গ্রামের এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

April 2018
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  
আরও পড়ুন