৮ই ডিসেম্বর, ২০২২ ইং | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

EN

দুপুরে মৃত্যু মধ্যরাতে বিএনপির স্থায়ী কমিটির শোকবার্তা

বার্তা সম্পাদক

প্রকাশিত: ২:৫৯ পূর্বাহ্ণ , ১৩ এপ্রিল ২০১৮, শুক্রবার , পোষ্ট করা হয়েছে 5 years আগে

জ্যেষ্ঠ প্রতিবেদক:  বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মা ফাতিমা আমিনের মৃত্যুতে দলটির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সদস্যরা শোক প্রকাশ করেছেন।

বৃহস্পতিবার দিবাগত রাত ১১টা ৩৫ মিনিটে বিএনপির সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু ইমেইলে এই শোকবার্তা পাঠিয়েছেন।

‘বিএনপি মহাসচিবের মাতা’র মৃত্যুতে বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্যবৃন্দের শোকবার্তা’ শীর্ষক ইমেলে বলা হয়েছে, ‘দেশের বিশিষ্ট রাজনীতিবিদ ও সাবেক মন্ত্রী মরহুম মির্জা রুহুল আমিনের সহধর্মীণি এবং বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মাতা ফাতেমা আমিন আজ (বৃহস্পতিবার) বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯২ বছর। ফাতেমা আমিনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য যথাক্রমে ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, তরিকুল ইসলাম, লে. জে. (অব.) মাহবুবুর রহমান, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, বাবু গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান এবং আমীর খসরু মাহমুদ চৌধুরী।’

বিবৃতিতে আরও বলা হয়, ‘আজ এক যৌথ শোকবার্তায় জাতীয় স্থায়ী কমিটির নেতৃবৃন্দ বলেন, “বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মাতা ফাতেমা আমিনের মৃত্যুতে আমরা গভীর শোক ও সমবেদনা প্রকাশ করছি। মহিয়সী নারী ফাতেমা আমিনের মৃত্যুতে মরহুমার পরিবারবর্গের ন্যায় আমরাও সমব্যাথী। এই মৃত্যু সংবাদে দেশের বিএনপির সকল পর্যায়ের নেতাকর্মীরাও শোকাহত ও বেদনার্ত হয়েছেন। মরহুমা ফাতেমা আমিন এমন একজন নারী যিনি জীবন-পথের যাত্রায় নানা শোক ও সংকটে স্বামী ও সন্তানদের পাশে থেকে সাহস যুগিয়েছেন। স্বামী ও সন্তানদের সাফল্যের পেছনে ছিলো মরহুমার উদ্যম, উদ্যোগ ও প্রেরণা। নম্রতা, বিনয়, সৌজন্য, শান্ত ও সহিষ্ণুতা ছিল তার সহজাত। তার মতো ন্যায়পরায়ণা, ধার্মিক ও দুঃখী মানুষদের প্রতি সহমর্মী এই শ্রদ্ধেয় নারীর মৃত্যুতে শুধু মির্জা পরিবারেই নয়, আত্মীয়স্বজনসহ পরিচিতজন সবার মধ্যেই এক বিশাল শুন্যতা সৃষ্টি হলো।’

বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্যবৃন্দ শোকবার্তায় মরহুমা ফাতেমা আমিনের বিদেহী মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যবর্গ, আত্মীয়স্বজন, গুণগ্রাহী ও শুভাকাঙ্খীদের প্রতি গভীর সমবেদনা জানান।

বিএনপি মহাসচিবের ব্যক্তিগত সহকারী মো. ইউনুস আলী বৃহস্পতিবার বেলা ১২টার দিকে ফাতিমা আমিনের মৃত্যুর খবর নিশ্চিত করেন। মৃত্যুর খবরে রাজধানীর ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে দলের বিভিন্ন পর্যায়ের নেতারা ছুটে যান বলে বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম জানান।

দুপুর ২টা ৭ মিনিটে এক ইমেইল বার্তায় দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী আহমেদ শোক প্রকাশ করেন। এছাড়াও দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী সমর্থক, শুভাকাঙ্ক্ষীসহ বিভিন্ন মহল থেকে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করা হয়।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

April 2018
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  
আরও পড়ুন