৭ই অক্টোবর, ২০২২ ইং | ২২শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

EN

প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চাইলেন শঙ্কায় পড়া অর্ধশত হজযাত্রী

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৮:৩২ অপরাহ্ণ , ৮ এপ্রিল ২০১৮, রবিবার , পোষ্ট করা হয়েছে 5 years আগে

নিজস্ব প্রতিবেদক:  লাইসেন্স বাতিল হওয়া এজেন্সির মাধ্যমে প্রাক-নিবন্ধন করে হজে যাওয়া নিয়ে শঙ্কার মধ্যে পড়েছেন ৪৮ হজযাত্রী। তারা এবার হজে যেতে অন্য একটি এজেন্সির অনুকূলে নিবন্ধনের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়েছেন।

এজন্য রোববার প্রধানমন্ত্রীর বরাবর ৪৮ জনের পক্ষ থেকে একটি স্মারকলিপি দেয়া হয়েছে। হজযাত্রীদের পক্ষে রহমাতুল বারী এই স্মারকলিপিটি দেন। একই সঙ্গে তারা অবৈধ হজ এজেন্সির সঙ্গে অনৈতিক লেনদেনের অভিযোগ এনে হজ পরিচালকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ারও দাবি জানিয়েছেন।

স্মারকলিপি থেকে জানা গেছে, এ ৪৮ জন হজে যেতে আল-বারী ট্রাভেলস নামে একটি এজেন্সি থেকে প্রাক নিবন্ধন করেন। কিন্তু পরবর্তী সময়ে অনিয়মের জন্য এই এজেন্সির লাইসেন্স বাতিল ও ১০ লাখ টাকা জরিমানা করা হয়। পরে এ হজযাত্রীরা প্রাক-নিবন্ধন আরব-বাংলাদেশ ওভারসিজ অ্যান্ড হজ গ্রুপে স্থানান্তরের জন্য আবেদন করেন। কিন্তু আল-বারী ট্রাভেলসের মালিক ওবাইদুল্লাহ হজযাত্রীদের না জানিয়ে তাদের প্রথমে আনসারি ওভারসিজে এবং পরে ফার্স্ট ওয়ান ইন্টারন্যাশনালে স্থানান্তর করেন।

কিন্তু ফার্স্ট ওয়ান ইন্টারন্যাশনালের সেবা ভালো না হওয়ায় হজযাত্রীরা এই এজেন্সির মাধ্যমে হজে যেতে রাজি নন। পরে ফার্স্ট ওয়ান ইন্টারন্যাশনালের মালিক মুফতি তোফায়েল আহমেদ হজযাত্রী স্থানান্তরে রাজি হলেও হজ পরিচালক সাইফুল ইসলাম স্থানান্তর অনুমোদন দেননি।

হজযাত্রীদের চিঠির পরিপ্রেক্ষিতে ধর্ম মন্ত্রণালয় থেকে এ বিষয়ে হজ অফিসে প্রস্তাব পাঠানো হলে পরিচালক তা অনুমোদন দেননি। তাই তারা এবার হজে যেতে এখনও নিবন্ধন করতে পারেননি বলে স্মারকলিপিতে জানিয়েছেন।

এই হজযাত্রীদের অভিযোগ, আল-বারী ট্রাভেলসের মালিক ওবাইদুল্লাহর সঙ্গে যোগসাজশ করে হজ পরিচালক হজযাত্রী স্থানান্তর অনুমোদন করছেন না।

এজন্য এই প্রায় অর্ধশত হজযাত্রী আরব-বাংলাদেশ ওভারসিজ অ্যান্ড হজ গ্রুপের নামে হজের নিবন্ধন করার জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়েছেন।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

April 2018
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  
আরও পড়ুন