১লা অক্টোবর, ২০২২ ইং | ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

EN

প্রকাশিত সংবাদের প্রতিবাদ!

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৩:০৬ অপরাহ্ণ , ৫ এপ্রিল ২০১৮, বৃহস্পতিবার , পোষ্ট করা হয়েছে 4 years আগে

গত ৪ এপ্রিল কানাডা থেকে প্রকাশিত দ্যা গ্লোবাল নিউজ২৪ ডটকম পত্রিকায় “লেবানন আওয়ামী লীগের কমিটি ঘোষণা, সাঃ সম্পাদক পদে টিটু ইন, তপন আউট” নামক শিরোনামের প্রকাশিত সংবাদটির প্রতিবাদ জানিয়েছেন লেবানন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক তপন ভৌমিক।

তপন ভৌমিক তার প্রতিবাদলিপিতে বলেন, আপনারা জানেন, দু একটি অনলাইন পত্রিকায় আমাকে নিয়ে সাংবাদিক বাবু সাহা বাজে মন্তব্য করেছেন এবং সাংবাদিক বাবু সাহার বরাত দিয়ে খবরটি প্রকাশও পেয়েছে। উক্ত সংবাদটি আমার দৃষ্টি গোচরে এসেছে। গণমাধ্যম কর্মীদের কাজ বস্তনিষ্ঠ্য সংবাদ পরিবেশন করা, এক্ষেত্র বাবু সাহা করেছেন তার উল্টো। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

তিনি বলেন, লেবানন আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুযায়ী কমিটির মেয়াদকাল শেষ  হয়েছে এবং নতুন কমিটিও হয়েছে। আমার পক্ষ থেকে নবনির্বাচিত কমিটিকে শুভেচ্ছা ও অভিনন্দন।

বিগত ২০১৪ সাল থেকে ২০১৮ সাল নাগাদ দুই মেয়াদকালে সততার সাথে আমি আমার দায়িত্ব পালন করে এসেছি। পর্যায়ক্রমে প্রতিটি নবনির্বাচিত কমিটিতে নতুন নতুন মুখ আসবে এবং দলের হাল ধরবে এটাই স্বাভাবিক। আবার আগামীতে নতুন কমিটির মেয়াদকাল শেষ হলে ফের কমিটি হবে। এটাই চলমান প্রক্রিয়া। এখানে সাংবাদিক বাবু সাহা তার প্রতিবেদনে যে কথাটি উল্লেখ করেছেন তপন ভৌমিল ‘আউট’ এর মানে কি দাঁড়ায়? আমি কি আওয়ামী লীগ থেকে পদত্যাগ করেছি, নাকি আমাকে বহিষ্কার করা হয়েছে?

আমি একজন বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক, আওয়ামী লীগে ছিলাম, আছি এবং ভবিষ্যতেও থাকব। শুধুমাত্র চেয়ারের জন্য রাজনীতি করিনা। আগামীতে দল চাইলে এরচেয়ে আরো বড়পদেও আমাকে অধিষ্টিত করতে পারেন। তাহলে ‘আউট’ হলাম কিভাবে? নবনির্বাচিত সাধারণ সম্পাদক মশিউর রহমান টিটু আমারই সহকর্মী এবং সহযোদ্ধা। আমার পক্ষথেকে তাকে আন্তরিক অভিনন্দন।

বাবু সাহার উক্ত প্রতিবেদনটি মিথ্যা, বানোয়াট এবং ভিত্তিহীন বলে আমি মনে করি। এ প্রতিবেদনটিতে রাজনৈতিক, সামাজিক এবং পারিবারিক ভাবে আমাকে হেয় প্রতিপন্ন করা হয়েছে বলেও আমি মনে করি। আমি উক্ত সংবাদটির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সেইসাথে সকল সাংবাদিকবৃন্দ ভবিষ্যতে বস্তনিষ্ঠ্য সংবাদ পরিবেশনের মাধ্যমে সমাজের বাস্তব সত্য ঘটনাবলি তুলে ধরবেন বলে আমি আশা করছি। (খবর বিজ্ঞপ্তি)।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

April 2018
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  
আরও পড়ুন